রাজ্য

১১ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগ করবে রাজ্য

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

WB Teachers Recruitment Vacancy : ১১ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগ করবে রাজ্য - West Bengal News 24

এবার চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। শীঘ্রই ১১ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগ করতে চলেছে রাজ্য। প্রাথমিকে শিক্ষক নিয়োগ করা হবে। ৩ দিন আগে সাংবাদিক সম্মেলনে একথা জানিয়েছিলেন পর্ষদ সভাপতি গৌতম পাল। ২০১৪, ২০১৭-র টেট উত্তীর্ণ পরীক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

২১ অক্টোবর থেকে আবেদন করতে পারবেন। একই সঙ্গে টেটের বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। ১১ ডিসেম্বর এই পরীক্ষা হবে। ১৪ অক্টোবর থেকে অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবেন পরীক্ষার্থীরা। ক্যাটেগরি ও মিডিয়াম ভিত্তিক শূন্যপদের বিস্তারিত বিবরণ দ্রুত জানাবে পর্ষদ।

আরও পড়ুন :: কেন্দ্রের দেওয়া টাকা ‘নয়ছয়’করছে রাজ্য, বিস্ফোরক পত্র শুভেন্দুর

এই বিষয়ে ২৬ সেপ্টেম্বর সাংবাদিক বৈঠকে পর্ষদ সভাপতি বলেন, ‘‘এই সপ্তাহেই নোটিফিকেশন দিচ্ছি৷ মোট ১১ হাজার শূন্যপদ আছে৷ এবার থেকে প্রতিবছর আমরা টেট নেব৷ প্রতিবছর জানুয়ারি মাসে শূন্যপদে নিয়োগ করা হবে ৷’’

এর পাশাপাশি এসএসসি চেয়ারম্যানের পক্ষ থেকেও জানানো হয়েছে তাঁরা আন্দোলনরত চাকরিপ্রার্থীদের সমস্যার সমাধানে উৎসাহী। পুজোর আগেই চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি জারি হতে পারে। কিন্ত পুজোর আগেই নিয়োগ সম্ভব নয়। কারণ কাউন্সেলিং-এর মধ্যে দিয়ে নিয়োগ হতে সময় লাগে। তাছাড়া প্রার্থীদের স্কুল বাছাইয়ের সুযোগ দিতে হয়।

অন্যদিকে, ২০২০ প্রাথমিক নিয়োগ প্রক্রিয়ায় কয়েক হাজার চাকরির নির্দেশ দিয়েছে আদালত। ৩, ৯২৯ শূন্য পদে সকলকে চাকরি দিতে হবে। এমনটাই নির্দেশ আদালতের।

আরও পড়ুন ::

Back to top button