রাজ্য

কয়লা পাচার কাণ্ডে জামিন পেলেন বিকাশ মিশ্র

Bikash Mishra : কয়লা পাচার কাণ্ডে জামিন পেলেন বিকাশ মিশ্র - West Bengal News 24

কয়লা পাচার মামলায় অবশেষে শর্তসাপেক্ষে জামিন পেলেন বিকাশ মিশ্র। এই মামলায় অন্যতম প্রধান অভিযুক্ত বিনয় মিশ্রের ভাইকে শর্ত সাপেক্ষে জামিন দিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি। কলকাতা পুর এলাকার মধ্যে থাকতে হবে তাঁকে। কোর্টের নির্দেশ, প্রতিটি কয়লা পাচার মামলার শুনানিতে উপস্থিত থাকতে হবে আসানসোল কোর্টে। পাসপোর্ট জমা রাখতে হবে। চিকিৎসার জন্য কোথাও যেতে হলে সিবিআই-এর অনুমতি নিতে হবে।

প্রসঙ্গত, এই মামলায় বেশ কয়েকবার জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয় তৃণমূল কংগ্রেস সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী-শ্যালিকাকে। এরপর কয়লা ও গরুপাচার মামলায় বিকাশ মিশ্রকে ৮ এপ্রিল গ্রেফতার করেছিল সিবিআই। কয়লা পাচার মামলায় আসানসোলের আদালতে হাজিরা দিতে এসেছিলেন তিনি।

আরও পড়ুন :: ১১ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগ করবে রাজ্য

সেখান থেকে গরু পাচার-কাণ্ডের তদন্তকারী আধিকারিকেরা তাঁকে গ্রেফতার করেন। বিনয় ভারত থেকে পালিয়ে ভানুয়াটু নামে প্রশান্ত মহাসাগরের একটি দ্বীপে আশ্রয় নেয় বলে সিবিআই সূত্রের খবর। প্রেসিডেন্সি কেন্দ্রীয় সংশোধনাগারে রাখা হয় তাঁকে। তার আগে আসানসোলের সংশোধনাগারে ছিলেন বিকাশ। সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। তাই সেখান থেকে তাঁকে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।

সেখান থেকে বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এবং শেষে এসএসকেএম হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে কলকাতার প্রেসিডেন্সি কেন্দ্রীয় সংশোধনাগারেই রয়েছেন তিনি। তবে পুজোর মুখে এবার আদালতের নির্দেশে শর্তসাপেক্ষে জামিন পেলেন তিনি।

আরও পড়ুন ::

Back to top button