রাজ্য

সুব্রত মুখোপাধ্যায়ের অভাববোধ, কার্নিভাল থেকেও সরে গেল একডালিয়া

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Subrata Mukherjee : সুব্রত মুখোপাধ্যায়ের অভাববোধ, কার্নিভাল থেকেও সরে গেল একডালিয়া - West Bengal News 24

রাজ্য সরকার কয়েক বছর ধরে বিসর্জন উপলক্ষে কার্নিভালের আয়োজন করে চলেছে। তবে করোনা আবহে গত দু’বছর পর ফের রাজ্য সরকারের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে৷ তাই এবছর পুজো কমিটি থেকে শুরু করে আমজনতা সকলেরই কার্নিভালকে কেন্দ্র করে যেন বাড়তি উৎসাহ। অবশ্য ব্যতিক্রম বালিগঞ্জের সাবেকি পুজো একডালিয়া এভারগ্রিন। এ বছর এখানকার পুজো কমিটির কোনও উৎসাহই নেই। তার মূলে অবশ্যই প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়।

সুব্রত মুখোপাধ্যায় আর একডালিয়া এভারগ্রিন ছিল একে অন্যের পরিপূরক৷ তিনিই ছিলেন এখানকার পুজোর প্রাণপুরুষ। গত বছরও পুজোর সময় তাঁকে ঘিরে কত হইহই। এ বছর সুব্রত মুখোপাধ্যায় পার্থিবভাবে নেই। তবে প্রয়াত এই নেতার অভাব বোধ করছে একডালিয়া এভারগ্রিন।

আরও পড়ুন :: জন্মদিনও কাটাতে হল জেলের নিঃসঙ্গতায়, নিঃসঙ্গ পার্থ

পুজো প্যান্ডেলে ঢোকার মুখেই সুব্রত মুখোপাধ্যায়ের একটা বড় ছবি রাখা হয়েছিল। তাতে লেখা, ‘এত আনন্দ আয়োজন, সবই বৃথা তোমায় ছাড়া’। এই প্রথম বছর সুব্রতহীন পুজো দেখল বালিগঞ্জ৷ তাই তাঁর অবর্তমানে এবার কার্নিভাল থেকেও নাম তুলে নিল পুজো কমিটি।

তাদের কাছে শনিবার রেড রোডের আমন্ত্রণ আসে৷ কিন্তু সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুর কারনে এই বছর যে তারা  কার্নিভালে থাকবে না সেটা জানিয়ে দিয়েছে আগেই। কমিটির কোষাধ্যক্ষ স্বপন মহাপাত্র বলেন, “সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুর পর পুজো হলেও এই বছর কার্নিভালে  একডালিয়ার প্রতিমা থাকছে না। প্রতি মুহূর্তে তাঁর অভাব অনুভূত হচ্ছে।”

আরও পড়ুন ::

Back to top button