রাজ্য

চোর’ স্লোগান, মানিক ভট্টাচার্যকে জুতো দেখিয়ে আদালত চত্বরে বিক্ষোভ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Manik Bhattacharya : চোর’ স্লোগান, মানিক ভট্টাচার্যকে জুতো দেখিয়ে আদালত চত্বরে বিক্ষোভ - West Bengal News 24
জুতো হাতে তুলে নিয়ে মানিককে ঘিরে বিক্ষোভ উন্মত্ত জনতার ছবি 8211 আনন্দবাজার পত্রিকা

মঙ্গলবার মানিক ভট্টাচার্য আদালত চত্বরে প্রবেশ করতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন সাধারণ মানুষ। মানিককে ঘিরে উঠল ‘চোর চোর’ রব। পাশাপাশি জুতো দেখিয়েও বিক্ষোভ দেখানো হয় প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যানকে ঘিরে।

সোমবার রাতেই মানিক ভট্টাচার্যকে জিজ্ঞাসাবাদের জন্য ফের ডেকে পাঠায় ইডি৷ টানা প্রায় ১১ ঘণ্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ। গভীর রাত পর্যন্ত চলে জেরার পর তদন্তে অসহযোগিতার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয় ৷ এরপর আজ, মঙ্গলবার আদালত চত্বরে প্রবেশ করতেই মানিককে দেখে ‘চোর, চোর’ স্লোগান তোলেন উত্তেজিত আমজনতা! শুধু স্লোগানেই থেমে থাকেননি। চলে জুতো দেখিয়ে বিক্ষোভ।

আরও পড়ুন :: বাড়ির ভিতরে বিস্ফোরণ, স্কুল ছাত্র-সহ মৃত ২

মানিককে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন সেখানে উপস্থিত বিজেপি সমর্থকরাও। বিক্ষোভকারীদের মধ্যে ছিলেন বিজেপি নেতা তথা কাউন্সিলর সজল ঘোষও। তিনি বলেন, ‘‘চোরকে চোর বলা হচ্ছে, কোনও অন্যায় করা হয়নি। জুতো নিয়ে মারতে এসেছিলাম। কিন্ত নিরাপত্তা থাকায় মারতে পারিনি। আফসোস নিয়ে ফিরে যাচ্ছি।’’

অন্যদিকে, মানিকের ফোনে রহস্যময় সাঙ্কেতিক একটি নাম RK. কে এই আরকে? এই উত্তর পেতে মরিয়া ইডি। সাঙ্কেতিক একটি নাম৷ আর সেই মোবাইল নম্বর থেকেই নম্বর বাড়িয়ে অযোগ্য প্রার্থীদের চাকরি দিতে তৈরি সংশোধিত তালিকা এসেছিল মানিক ভট্টাচার্যের কাছে৷ কারণ মানিক ভট্টাচার্য প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি ছিলেন৷ ইডি সূত্রের দাবি, ওই তালিকা পাঠিয়ে ‘আরকে’ নামে ওই ব্যক্তি মানিককে জানান, অযোগ্য প্রার্থীদের এই তালিকা উপরমহল থেকে অনুমোদিত হয়ে এসেছে৷ এমনটাই জানিয়েছে ইডি। যদিও এই বিষয়ে মানিক ভট্টাচার্য জিজ্ঞাসাবাদের সময় কোনও সদুত্তর দেননি বলেই দাবি ইডির আধিকারিকদের।

আরকে’ নামে এই ব্যক্তির পরিচয় জানার পাশাপাশি কোন উপরমহলের থেকেই এই বেআইনি মেধা তালিকার অনুমোদন এসেছিল, সেই তথ্যও পেতে চান ইডি কর্তারা৷

আরও পড়ুন ::

Back to top button