রাজ্য

বিজয়ায় হয়নি শুভেচ্ছা বিনিময়, পার্থর জন্য মন কেমন স্পিকারের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Biman Banerjee about Partha Chatterjee : বিজয়ায় হয়নি শুভেচ্ছা বিনিময়, পার্থর জন্য মন কেমন স্পিকারের - West Bengal News 24

‘পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে অনেক দিনের সম্পর্ক। জানতে ইচ্ছে করে উনি কেমন আছেন। কিন্ত আইনগত কিছু কারণে তা সম্ভব হচ্ছে না।’ পুজোর পর শুক্রবারই প্রথম বিধানসভায় যান স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সেই সময় সবার সঙ্গে বিজয়ার শুভেচ্ছা বিনিময়ের পর পার্থ চট্টোপাধ্যায়ের প্রসঙ্গে আক্ষেপ করে এ কথাই জানিয়েছেন তিনি।

তৃণমূল জমানার শুরু থেকেই বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। আর পরিষদীয় মন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। বিধানসভা পরিচালনা করার ব্যাপারে পার্থ-বিমানের ভূমিকা বা বোঝাপড়া ছিল গুরুত্বপূর্ণ। তাই পুজোর পর বিধানসভায় এসে দীর্ঘদিনের সহকর্মী পার্থর কথা মনে পড়ল স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের। পুজোর পর বিধানসভায় এসে সকলের সঙ্গে বিজয়ার শুভেচ্ছা বিনিময় করলেন তিনি। নেই শুধু পার্থ। কারণ রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এখন শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় জেলবন্দি।

আরও পড়ুন :: ডোবারম্যান তো মানুষ নয়, কুকুরই হয়!’ তাপসের জবাব দিলেন সুদীপ

পুজো জেলেই কাটাতে হয়েছে পার্থকে। পার্থ কবে জেলের চার দেওয়ালের বাইরে থেকে বেরিয়ে আসতে পারবেন, সেটাই এখন লাখ টাকার প্রশ্ন। কারণ, তাঁর বিরুদ্ধে ইডি-র মামলার সঙ্গে যুক্ত হয়েছে সিবিআই-এর মামলা। চার্জশিটেও পার্থর বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক তথ্য পেশ করেছে ইডি। ফলে, শুক্রবার স্পিকার বিমান বন্দ্যোপাধ্য়ায় জানান, পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে চার্জশিট দাখিল হওয়ার খবর সংবাদপত্রের মাধ্যমে জেনেছেন তিনি। তাঁর দাবি, নিয়ম অনুযায়ী, কোনও বিধায়ক বা মন্ত্রীর বিরুদ্ধে চার্জশিট দেওয়ার আগে স্পিকারের অনুমতি নিতে হয়। কিন্ত এক্ষেত্রে তাঁর কাছ থেকে অনুমতি নেওয়া হয়নি বলে দাবি স্পিকারের।

পার্থ গ্রেফতার হওয়ার পরই তাঁকে মন্ত্রিত্ব থেকে এমনকী, দলীয় সব পদ থেকে অপসারণ করা হয়েছে। তবে অভিযোগ যাই হোক না কেন, মুখে সরাসরি কিছু না বললেও দীর্ঘদিনের সহকর্মীকে মনে পড়াটাই স্বাভাবিক। অন্তত স্পিকারের কথায় এমনটাই অনুমান রাজনৈতিক মহলের একাংশের। পুজোর মধ্যে পার্থর কথা বলেছেন মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ও।

আরও পড়ুন ::

Back to top button