রাজনীতিরাজ্য

ভাইফোঁটাতেও জেলে, কেউ ফোঁটা দিল না কেষ্টকে

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Anubrata Mandal : ভাইফোঁটাতেও জেলে, কেউ ফোঁটা দিল না কেষ্টকে - West Bengal News 24

সংশোধনাগারে থাকলেও উৎসবের দিনে কারাগারে বন্দীদের জন্যও করা হয় স্পেশাল রান্না। সেই মতো বাদ যায়নি ভাইফোঁটা দিন। আসানসোল বিশেষ সংশোধনাগারে রয়েছেন বীরভূমের এক সময়ের দোর্দণ্ডপ্রতাপ অনুব্রত মণ্ডল। এদিন অবশ্য নিরামিষ এ আহার করেছেন অনুব্রত।

জেল কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, ভাইফোঁটা উপলক্ষে আসানসোল বিশেষ সংশোধনাগারে বৃহস্পতিবার দুপুরের মেনুতে ছিল- ফ্রায়েড রাইস, মুরগির মাংস, রসগোল্লা। নিরামিষ বন্দিদের জন্য পনির সব্জি ব্যবস্থা করা হয়।

আসানসোল সংশোধনাগারে রয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তবে আমিষ নয়, এদিন নিরামিষ খাবারই খেলেন কেষ্ট। তাঁর পাতে ছিল ফ্রায়েড রাইস, পনিরের তরকারি ও মিষ্টি। অন্যদিকে এও জানা যায়, এদিন ভাইফোঁটার আমেজ ছিল জেলের ভিতরেও। মিষ্টি, পায়েশ, চন্দন নিয়ে অনেক বোনই এদিন ভাইয়ের সঙ্গে দেখা করতে আসেন। ভাইয়ের দীর্ঘায়ু ও মঙ্গল কামনায় ফোঁটা দেন। কিন্তু অনুব্রত মণ্ডলকে ভাইফোঁটা দিল না কেউই।

এদিকে এদিনই অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মণ্ডলকে দিল্লিতে ডেকে পাঠিয়েছিলেন ইডির আধিকারিকরা। ইডি-র তলব এড়িয়ে যাচ্ছেন সুকন্যা। তাঁর সম্পত্তি বিষয়ক বেশ কিছু প্রশ্নের উত্তর খুঁজছে ইডি। সূত্র মারফত জানা যাচ্ছে, ব্যক্তিগত কারণ দেখিয়ে ইডি-র কাছে আরও কিছুটা সময় চাইবেন অনুব্রত কন্যা। প্রসঙ্গত গরু পাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে ইডি সদর দফতরে ডেকে পাঠানো হয়েছিল সুকন্যাকে। কিন্তু ইডির হাজিরা এড়িয়ে যাচ্ছেন তিনি।

আরও পড়ুন ::

Back to top button