আন্তর্জাতিক

৩০ বছরে ৭০ নারীকে খুন করেছেন বাবা, মেয়ের চাঞ্চল্যকর দাবি

৩০ বছরে ৭০ নারীকে খুন করেছেন বাবা, মেয়ের চাঞ্চল্যকর দাবি

ত্রিশ বছরে প্রায় ৭০ মহিলাকে খুন করেছেন বাবা! এমনি চাঞ্চল্যকর দাবি জানিয়েছেন এক মার্কিন মহিলা। নিজের বাবাকে শুধু একজন ‍সিরিয়াল কিলার বলেই ক্ষান্ত হননি, ভাইবোনদের সহায়তায় মৃতদেহগুলো সমাধিস্থ করারও দাবি করেছেন তিনি।

লুসি স্টুডি নামের মহিলাটি মার্কিন সাময়িকি নিউজ উইককে বলেন, ‘আমি জানি মৃতদেহগুলি কোথায় কবর দেওয়া হয়েছে।

৪৫ বছর ধরে নিজের বাবা সম্পর্কে এই গল্প বলে আসছিলেন লুসি। কিন্তু কেউ কখনো তার কথা পাত্তা দিত না। নিছকই গল্প বলে পাশ কাটিয়ে যেত। তবে ঘটনার তদন্তকারীরা জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের পশ্চিম আইওয়ারের একটি প্রত্যন্ত অঞ্চলে শনাক্ত করা স্পটগুলিতে ক্যাডেভার কুকুররা সন্দেহভাজন মানুষের অবশেষ চিহ্নিত করেছে।

লুসি স্টুডি নিউজউইককে বলেন, ‘আমি জানি মৃতদেহগুলো কোথায় দাফন করা হয়েছে। এমনকি কীভাবে তাদের হত্যা করা হয়েছে সেগুলোও বর্ণনা করেন তিনি।

তার বাবা ডোনাল্ড ডিন স্টুডি কীভাবে তাকে এবং তার ভাইবোনদের মৃতদেহ পরিবহনের সময় সাহায্য করার নির্দেশ দিতেন সে বিষয়গুলোও জানিয়েছেন লুসি।

তার মতে, উষ্ণ মাসে একটি ঠেলাগাড়ি এবং শীতকালে একটি টোবোগান ব্যবহার করে দেহগুলোকে কবর দেওয়া হতো। তিনি কেবল আমাদের বলতেন কূপের কাছে যেতে হবে। আমি জানতাম এর মানে কী। যতবার আমি কূপে বা পাহাড়ে গিয়েছি, আমি মনে করিনি যে আমি নেমে আসছি। আমি ভেবেছিলাম সে আমাকে মেরে ফেলবে কারণ আমি আমার মুখ বন্ধ রাখব না।’

লুসি আরও বলেন, তিনি যখন মৃতদেহগুলো কূপে ফেলে দেন, তখন তারা ময়লা স্তূপ আকারে উপরে পড়ে থাকত।

ডোনাল্ড ডিন স্টুডি ২০১৩ সালে ৭৫ বছর বয়সে মারা গিয়েছিলেন।

ডোনাল্ডের হাতে নিহতদের অনেকেই প্রায় ১০০ ফুট গভীর কূপে চাপা পড়েছিলেন। তাদের অনেকেই দামি কাপড়-চোপড় এবং গয়না পরিহিত ছিল বলে তিনি জানান।

ফ্রেমন্ট কাউন্টির শেরিফ কেভিন অ্যাস্ট্রোপ বলেন, তার এই দাবির বৈধতা নির্ধারণের জন্য গভীর তদন্ত চলছে। ঘটনাস্থলে নিয়ে যাওয়া দুটি কুকুরের পর্যবেক্ষণ অনুযায়ী অনুমান করা গেছে কূপের এলাকায় পচনশীল দেহাবশেষের সম্ভাব্য অস্তিত্ব রয়েছে। এই মুহুর্তে আমাদের কাছে কোনো হাড্ডিও নেই। কুকুরদের পর্যবেক্ষণ দেখে মনে হচ্ছে জায়গাটি খুব বড় একটি সমাধিস্থল।

আইন প্রয়োগকারী কর্তৃপক্ষের প্রাথমিক ধারণা অনুযায়ী, ডোনাল্ড স্টুডি হত্যার পূর্বে নারীদের ধর্ষণ করেছিল। তার শিকার নারীদের মধ্যে বেশিরভাগই ছিল যৌনকর্মী বা ট্রানজিয়েন্ট, এদেরকে নেব্রাস্কার ওমাহা থেকে তুলে আনা হতো। তদন্তে প্রমাণিত হলে ডোনাল্ড ডিন স্টাডি হবেন আমেরিকান ইতিহাসে সবচেয়ে কুখ্যাত সিরিয়াল কিলারদের মধ্যে একজন।

লুসি স্টুডি বলেন, ‘আমি চাই এই জায়গাগুলি খনন করা হোক এবং জনসাধারণের জন্য প্রবেশাধিকার নিষিদ্ধ করা হোক। পাশাপাশি খুন হওয়া প্রতিটা মহিলাকে যেন সঠিকভাবে কবর দেওয়া হয়। পরবর্তী পদক্ষেপে যেন সোনার প্রযুক্তি ব্যবহার করে মানুষের দেহাবশেষ অনুসন্ধানের জন্য সাইটগুলি খনন করা হয়।

আরও পড়ুন ::

Back to top button