রাজনীতিরাজ্য

বিচার বিভাগের কাছে গণতন্ত্র বাঁচানোর আবেদন মমতার

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Mamata Banerjee : বিচার বিভাগের কাছে গণতন্ত্র বাঁচানোর আবেদন মমতার - West Bengal News 24

” আমি সকলের কাছে অনুরোধ করছি, যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোকে বাঁচান। অহেতুক হয়রানি চলছে প্লিজ গণতন্ত্র বাঁচান।” নাম না করে বিজেপিকে নিশানা করে তীব্র আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রবিবার পশ্চিমবঙ্গ ন্যাশনাল ইউনিভার্সিটি অব জুরিডিক্যাল সায়েন্সেসের ১৪তম সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন অনুষ্ঠানে বক্তব্যে নাম না করে বিজেপিকে একহাত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। তীব্র আক্রমণ শানিয়ে মমতা বলেন, ”আমি বলছি না যে মানুষ বিচার ব্যবস্থার প্রতি আস্থা হারিয়ে ফেলেছে, কিন্তু আজকাল দেখা যাচ্ছে এটি আরও খারাপের দিকে যাচ্ছে। বিচার বিভাগ মানুষকে বিপর্যয়ের হাত থেকে বাঁচায়।”

আরও পড়ুন :: গ্রুপবাজি’ চলবে না! এজলাস থেকেই কর্মীদের উদ্দেশে হুঙ্কার কেষ্টর

অসন্তোষ প্রকাশ করে এও বলেন, ”জনগণের কান্না শুনতে হবে। মানুষ দরজার আড়ালে কাঁদছে। আজকাল অনেক কিছুই চলছে। রায়ের আগে মিডিয়া ট্রায়াল চলছে। তারা যে কাউকে অভিযুক্ত করতে পারে? সকলের কাছে আমার অনুরোধ, যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোকে বাঁচান। অহেতুক হয়রানি চলছে প্লিজ গণতন্ত্র বাঁচান।”

এই প্রথমবার নয়, এর আগেও বিচার ব্যবস্থায় বিজেপির হস্তক্ষেপ নিয়ে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী। তার মতে, ”যুক্তরাষ্ট্রীয় কাঠামো বজায় থাকা উচিত। কিন্তু তা ভেঙে মানুষের স্বাধীনতা হরণ করা হচ্ছে। গণতন্ত্র হরণ করা হচ্ছে। প্রেসিডেন্সিয়াল শাসনের দিকে যাচ্ছে। মানুষের অধিকার বাঁচান। বিচারব্যবস্থা মন্দির মসজিদের মত। শান্তি কায়েম করার জন্য। মানুষের স্বাধীনতার জন্য।” এই পরিস্থিতিতে গণতন্ত্র বাঁচানোর আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিনের এই অনুষ্ঠানে হাজির ছিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ইউইউ ললিত, কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব, বাংলাদেশের প্রধান বিচারপতি হাসান ফোয়েজ সিদ্দিকি-সহ অন্যান্যরা।

আরও পড়ুন ::

Back to top button