রাজ্য

পাশ না করেও তৃণমূল নেতার চাকরি পাওয়ার অভিযোগে মামলা, মহিলাকে জরিমানা বিচারকের

পাশ না করেও তৃণমূল নেতার চাকরি পাওয়ার অভিযোগে মামলা, মহিলাকে জরিমানা বিচারকের

তৃণমূল নেতার বিরুদ্ধে আদালতে মহিলা। না, কোন গুরুতর অভিযোগ নয়, মাধ্য়মিক পাশ না করেও প্রাথমিক স্কুল শিক্ষকের চাকরি করার অভিযোগে বিদ্ধ হয়েছিলেন ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্য়ান দেবজ্য়োতি ঘোষ। তবে আদালতের নির্দেশে স্বস্তিতে তিনি। আদালতকে বেপথে চালনা করার অভিযোগে এবার মামলাকারীকে জরিমানার নির্দেশ বিচারপতির।

ঘটনা ঠিক কি? মামলাকারী কোয়েনা দাস অভিযোগ করেন, দেবজ্য়োতি বাবু মাধ্য়মিক পাশ না করেও প্রাথমিক স্কুল শিক্ষকের চাকরি পেয়েছেন। এই অভিযোগ পেয়ে তাঁকে সশরীরে কলকাতা হাইকোর্টে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। তৃণমূল নেতার পেশ করা সমস্ত নথি খতিয়ে দেখে মামলা খারিজ করে দেন বিচারপতি। মামলাকারীকেই ১৫ হাজার টাকা জরিমানা করেন ক্ষুব্ধ বিচারপতি।

বিচারপতি সাফ জানান, “প্রাথমিক শিক্ষক হওয়ার সমস্ত যোগ্য়তা রয়েছে দেবজ্য়োতি ঘোষের।’’ শুক্রবার হাইকোর্টে সমস্ত নথি নিয়ে হাজিরা দেওয়ার পর স্বস্তিতে ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্য়ান দেবজ্য়োতি ঘোষ। নিজের জালে নিজে ফেঁসে যাওয়ার পর কোয়েনা দাসকে জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্য়ে এই জরিমানার টাকা জমা দেওয়ার নির্দেশ দেন বিচারপতি।

নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ খারিজ হওয়ায় দেবজ্য়োতি ঘোষ জানান, “২০১০ সালে চাকরি পাওয়ায় প্রভাব খাটানোর কোন প্রশ্ন নেই। এই ঘটনা আমার ও আমার দলের কালিমালিপ্ত করার জন্য ঘটানো হয়েছে”।

আরও পড়ুন ::

Back to top button