রাজ্য

বৈঠকে জল ছাড়া নিয়ে ডিভিসির সাথে সংঘাতে রাজ্য, সমস্যা মেটানোর নির্দেশ অমিত শাহের

বৈঠকে জল ছাড়া নিয়ে ডিভিসির সাথে সংঘাতে রাজ্য, সমস্যা মেটানোর নির্দেশ অমিত শাহের

ইস্টার্ন জোনাল সিকিউরিটি কাউন্সিলের বৈঠকে যোগ দিতে রাজ্য সফরে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। নবান্নের (Nabanna) সভাঘরে বৈঠকের পর মুখ্যমন্ত্রীর (Chief Minister) ঘরে ১০ থেকে ১৫ মিনিট আলাদা করে বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Union Home Minister)।

নবান্নে ইস্টার্ন জোনাল সিকিউরিটি কাউন্সিলের বৈঠকে ১০০ দিনের কাজের টাকা নিয়ে তুমুল ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, “১০০ দিনের কাজের টাকা পাওয়া থেকে বঞ্চিত রাজ্য। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সামনেই ক্ষোভ প্রকাশ মুখ্যমন্ত্রীর। এক্ষেত্রে অবশ্য রাজ্যের নিয়ম কানুনের সমস্যার কথা বললেও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সেই দাবি কার্যত নস্যাৎ করে রাজ্যের মুখ্যসচিব (Chief Secretary) সমস্ত বিষয় স্পষ্ট করেন।

মুখ্যমন্ত্রী (Chief Minister) এরপরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আর্জি জানিয়ে বলেন, “বিষয়টা আপনারা দেখুন। মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর (Union Home Minister) হাতে ১০০ দিনের কাজের টাকা নিয়ে রাজ্যে তরফে এ যাবৎ যা যা চিঠি দেওয়া হয়েছে সেই চিঠি গুলি তুলে দেন।

পাশাপাশি ডিভিসির সাথে বাক বিতণ্ডায় জড়ায় রাজ্য। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Union Home Minister)।উপস্থিতিতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ডিভিসির কর্তাদের বাগবিতণ্ডা বেঁধে যায়। শনিবার পূর্বাঞ্চল পরিষদের বৈঠকে মুখ্যমন্ত্রী অভিযোগ করেন ডিভিসি আমাদের না জানিয়ে জল ছেড়ে দেয়। পাল্টা ডিভিসি তখন বলে এই রকম হয় না। সমস্যা বাড়ায় আগে সমস্যা মেটানোর নির্দেশ দেন অমিত শাহ।

আরও পড়ুন ::

Back to top button