রাজনীতিরাজ্য

সরকারি অনুষ্ঠানের মঞ্চে থাকা তাঁর ‘নীতিগত অনীহা’, আলিপুরদুয়ারে সরকারি মঞ্চে বুঝিয়ে দিলেন অভিষেক

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

সরকারি অনুষ্ঠানের মঞ্চে থাকা তাঁর ‘নীতিগত অনীহা’, আলিপুরদুয়ারে সরকারি মঞ্চে বুঝিয়ে দিলেন অভিষেক

সরকারি কর্মসূচিতে হাজির হওয়ার বিষয়ে তাঁর ‘নীতিগত অনীহা’ রয়েছে বলে দীর্ঘ দিন ধরেই জল্পনা ছিল। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) মুখেই জানা গেল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সেই অবস্থানের কথা। হাতেকলমে প্রমাণও মিলল তার।

দূরত্ব রাখতে চান দল আর প্রশাসনে! মমতার (Mamata Banerjee) ডাকে সরকারি মঞ্চে উঠেও বুঝিয়ে দিলেন অভিষেক। বৃহস্পতিবার আলিপুরদুয়ারে প্রশাসনিক বৈঠকে আমন্ত্রিতদের নমস্কার জানাতে মঞ্চে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) ডাকেন মুখ্যমন্ত্রী। কিন্তু মঞ্চে বসেননি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

সরকারি কর্মসূচিতে আমন্ত্রিতদের জোড় হাতে নমস্কার জানিয়ে কয়েক সেকেন্ডের মধ্যেই মঞ্চ থেকে নেমেও গেলেন তিনি। দল এবং সরকারের মধ্যে দূরত্ব তৈরির ক্ষেত্রে অভিষেকের (Abhishek Banerjee) এই অবস্থানে যে তাঁর অনুমোদন রয়েছে , মমতাও সে কথা জানিয়েছেন প্রশাসনিক বৈঠকে।

বুধবার মেঘালয়ে মমতার সঙ্গে রাজনৈতিক কর্মসূচিতে গিয়েছিলেন অভিষেক। সেখানে তিনি গিয়েছিলেন দলের নেতা হিসাবে ভোটের প্রচারে। সেই মঞ্চে তিনি থাকতে পারেন। কিন্তু সরকারি কর্মসূচির মঞ্চে অভিষেক (Abhishek Banerjee) কখনও থাকেন না।

মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন , ‘‘আমি খুব পছন্দ করি এটা। সরকারি কর্মসূচিতে রাজনৈতিক লোক কেন থাকবে ? এখানে যাঁরা আছেন, তাঁদের প্রত্যেকের কোনও না কোনও সরকারি পদ রয়েছে।’’ এর পরেই মুখ্যমন্ত্রীর (Chief Minister) মন্তব্য, ‘‘ কিন্তু ও (অভিষেক) একজন সাংসদ হিসাবে নিশ্চয়ই থাকতে পারে।’’ সংসদীয় গণতন্ত্র সরকার এবং দলের মধ্যে সুস্পষ্ট সীমারেখা থাকা প্রয়োজন। তবে বাংলায় দীর্ঘ দিন ধরে দল ও সরকারের অবস্থান পৃথক রাখার প্রথা রয়েছে। তার প্রমাণ মিলল এদিন।

আরও পড়ুন ::

Back to top button