রাজ্য

শীতের মরশুমে কলকাতায় বাড়ল তাপমাত্রা, চলতি সপ্তাহে শীত উধাও হওয়ার সম্ভাবনা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

শীতের মরশুমে কলকাতায় বাড়ল তাপমাত্রা, চলতি সপ্তাহে শীত উধাও হওয়ার সম্ভাবনা

শীতের মরশুমে বাড়ল কলকাতার তাপমাত্রা (Temparature)। জানুয়ারি মাসের এই শেষ সপ্তাহে শীত উধাও হবে। তাপমাত্রার পারদ চড়বে। এমনকি হাওয়া অফিসের কর্তারা এ-ও জানিয়েছিলেন, সরস্বতী পুজোর আগে কলকাতার তাপমাত্রা ছুঁতে পারে ২০ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি। মঙ্গলবারের পরিসংখ্যান সেই ইঙ্গিত দিচ্ছে।

হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার কলকাতায় সারা দিন আকাশ মেঘমুক্ত থাকবে। ভোরের দিকে কুয়াশা থাকলেও বেলা বাড়লে তা ক্রমশ উধাও হবে। তাপমাত্রা ১৯ ডিগ্রি থেকে ৩০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই থাকবে বলে জানিয়েছে আলিপুর। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা (Temparature) ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস , যা স্বাভাবিকের চেয়ে ৪ ডিগ্রি বেশি। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রাও স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি বেশি ছিল।

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ৩ ডিগ্রি বেশি। মঙ্গলবার আরও ২ ডিগ্রি তাপমাত্রা (Temparature) বেড়েছে। আবহবিদদের পূর্বাভাস, বঙ্গোপসাগরে সৃষ্ট বিপরীত ঘূর্ণাবর্তের জেরে বাংলায় প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করবে। একই সঙ্গে পশ্চিমি ঝঞ্ঝার ফলে দাপট কমতে শুরু করেছে উত্তুরে হাওয়ার। এই কারণে কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলায় তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী।

আরও পড়ুন ::

Back to top button