শিক্ষা

কবে এডমিট কার্ড পাবেন মাধ্যমিক পরীক্ষার্থীরা? জানিয়ে দিল মধ্যশিক্ষা পর্ষদ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Madhyamik Routine 2023 : কবে এডমিট কার্ড পাবেন মাধ্যমিক পরীক্ষার্থীরা? জানিয়ে দিল মধ্যশিক্ষা পর্ষদ - West Bengal News 24

মাধ্যমিক পরীক্ষা নিয়ে জরুরি ঘোষণা করল মধ্যশিক্ষা পর্ষদ। মূলত মাধ্যমিকের (Madhyamik Examination) অ্যাডমিট কার্ড কবে থেকে দেওয়া হবে তা নিয়েই মঙ্গলবার জরুরি নির্দেশিকা দিল পর্ষদ। মধ্যশিক্ষা পর্ষদের (Madhyasilkha Parahad) তরফে দেওয়া নির্দেশিকায় জানানো হয়েছে , আগামী ১৩ ই ফেব্রুয়ারি থেকে পর্ষদের ক্যাম্প অফিসগুলোতে অ্যাডমিট কার্ড পাঠানো হবে।

পাশাপাশি ছাত্র ছাত্রীরা আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে স্কুল থেকে অ্যাডমিট পাবেন। পর্ষদের তরফে দেওয়া নির্দেশিকায় আরও জানানো হয়েছে অ্যাডমিট কার্ড (Admid Card) নিয়ে কোনও অভিযোগ থাকলে আগামী ২০ ফেব্রুয়ারির মধ্য পর্ষদকে জানাতে হবে। তারপর কোনও অভিযোগ নেওয়া হবে না।

প্রসঙ্গত , আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে এবারের মাধ্যমিক পরীক্ষা। অন্যদিকে মাধ্যমিক পরীক্ষার নিরাপত্তায় এবার একাধিক ব্যবস্থা নিয়েছে পর্ষদ। প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রে সিসিটিভি (CCTV) বসানোর পাশাপাশি পরীক্ষা কেন্দ্রে ভাঙচুর হলেও কড়া পদক্ষেপ নেবে পর্ষদ। তাই ইতিমধ্যেই পরীক্ষা কেন্দ্রগুলিকে এবং স্কুলগুলিকে চিঠি দিয়ে জানিয়েছে পর্ষদ।

এবার পরীক্ষা কেন্দ্রগুলিতে নজরদারির জন্য নয়া অ্যাপ নিয়ে আসছে পর্ষদ। মূলত পরীক্ষা কেন্দ্রগুলির উপর নজরদারি করা হবে এই অ্যাপের মাধ্যমে। তবে কী ভাবে এই অ্যাপের মাধ্যমে বিভিন্ন পরীক্ষা কেন্দ্রগুলি পরিচালনা করবে তার জন্য বিশেষ প্রশিক্ষণ দেবে মধ্যশিক্ষা পর্ষদ (Madhyasilkha Parahad)। এই মর্মে ইতিমধ্যেই বিভিন্ন পরীক্ষা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের একটি চিঠি দিয়েছে পর্ষদ। মূলত মধ্যশিক্ষা পর্ষদের দফতরে বসেই বিভিন্ন পরীক্ষা কেন্দ্রগুলির উপর নজরদারি করা যাবে এই অ্যাপের মাধ্যমে।

মূলত পরীক্ষা কেন্দ্রগুলির উপর নজরদারি করা হবে এই অ্যাপের মাধ্যমে। তবে কী ভাবে এই অ্যাপ-এর মাধ্যমে বিভিন্ন পরীক্ষা কেন্দ্রগুলি পরিচালনা করবে তার জন্য বিশেষ প্রশিক্ষণ দেবে মধ্যশিক্ষা পর্ষদ। এই মর্মে ইতিমধ্যেই বিভিন্ন পরীক্ষা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের একটি চিঠি দিয়েছে পর্ষদ। মূলত মধ্যশিক্ষা পর্ষদের দফতরে বসেই বিভিন্ন পরীক্ষা কেন্দ্রগুলির উপর নজরদারি করা যাবে এই অ্যাপের মাধ্যমে।

আরও পড়ুন ::

Back to top button