রাজ্য

বঙ্গোপসাগরের ওপর ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা, একাধিক রাজ্যে বৃষ্টির সম্ভাবনা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

বঙ্গোপসাগরের ওপর ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা, একাধিক রাজ্যে বৃষ্টির সম্ভাবনা

বঙ্গোপসাগরের ওপর ফের তৈরি হতে পারে ঘূর্ণাবর্ত। বাংলাদেশ এবং তার কাছাকাছি এলাকায় সমুদ্রতলের ৩.১ কিলোমিটার ওপর অবধি একটি সাইক্লোনিক সার্কুলেশন বিস্তৃত রয়েছে। জেট স্ট্রিম উইন্ড ১৩০ নট গতিতে ভারতের ৩০ ডিগ্রি উত্তর অক্ষাংশ থেকে ৩৫ ডিগ্রি উত্তর অক্ষাংশ অবধি এই হাওয়া প্রভাব ফেলবে৷

সিকিম, অসম, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে আজ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। গিলগিট, বাল্টিস্তান, মুজাফফরাবাদ, লাদাখ এবং জম্মু ও কাশ্মীরের (Jambu & Kaahmir) উপরের অংশের পাশাপাশি অরুণাচল প্রদেশ (Arunachal Pradesh) সহ তিন রাজ্যে বৃষ্টি এবং তুষারপাতের সতর্কতা জারি করা হয়েছে।

এদিকে কলকাতায় তাপমাত্রা (Temparature) লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে৷ দিনের সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াস৷ বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৮৩ শতাংশ ৷ পশ্চিম রাজস্থান এবং পাঞ্জাবের উপর একটি ঘূর্ণিঝড় সঞ্চালন তৈরি হচ্ছে। সমুদ্রপৃষ্ঠ থেকে এর উচ্চতা ১.৬ কিলোমিটার।

২৪ ঘণ্টায় পশ্চিম ভারত ও উত্তর ভারতে আবহাওয়ার পরিবর্তন। উত্তর ভারতে বৃষ্টি ও তুষারপাতের (Snow Fall) পূর্বাভাস ব্যক্ত করা হয়েছে। যার প্রভাব বিহার, ঝাড়খণ্ড সহ দিল্লির আবহাওয়ায়। উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশে (Himachal Pradesh) তুষারপাত ও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। উত্তর-পশ্চিম, মধ্য ও পূর্বাঞ্চলে দিন ও রাতের তাপমাত্রা (Temparature) বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন ::

Back to top button