ফুটবল

আইএসএল চ্যাম্পিয়ন সবুজ-মেরুন, সম্বর্ধনা মঞ্চে আবেগপ্রবণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

আইএসএল চ্যাম্পিয়ন সবুজ-মেরুন, সম্বর্ধনা মঞ্চে আবেগপ্রবণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ভারতসেরা মোহন বাগান (Mohun Bagan)। শনিবার গোয়ার মাঠে বেঙ্গালুরুকে হারিয়ে আইএসএল চ্যাম্পিয়ন হয় সবুজ-মেরুন। মোহন বাগান আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই উচ্ছ্বাসের ঢেউ আছড়ে পড়েছিল। প্রথমবার ISL জয়ী মোহন বাগান , সম্বর্ধনা মঞ্চে আবেগপ্রবণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সোমবার ঘড়িতে দুপুর ১২টা বাজতে না বাজতেই মোহন বাগানে উপস্থিত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বক্তব্য রাখতে গিয়ে তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন। নিজের মায়ের মোহন বাগান প্রীতির কথা বলেন। মমতা (Mamata Banerjee) বলেন, ”আমি কার সমর্থক, সেটা বলছি না। কিন্তু মোহন বাগানের আবেগই আলাদা। মোহন বাগান মোহন বাগানই। তার আগে এটিকে মোটেই ভাল লাগে না। আমি একদিন অরূপকে (Aroop Biswas) বললাম যে সঞ্জীবদার (সঞ্জীব গোয়েঙ্কা) সঙ্গে আলোচনায় বসে এই নামটা বদলে দেওয়া হোক। এখন আর এটিকে নেই। এখন মোহন বাগানের নাম মোহন বাগান সুপার জায়ান্টস (Mohun Bagan Super Giants)।”

মোহন বাগানে ভারত সেরাদের সংবর্ধনা অনুষ্ঠানে মিষ্টি হাতে ক্লাবে যান মুখ্যমন্ত্রী। এত বড় সাফল্যে সবার যে আজ মিষ্টি খাওয়ার দিন, এমনই মনে করেন মমতা। উন্নয়ন এবং জয় উদযাপনের জন্য ৫০ লক্ষ টাকা অনুদান ঘোষণা করেছেন মমতা। তাঁর কথায়, “আমি চাই, আগামী দিনে এইভাবেই আরও এগিয়ে যাক মোহন বাগান।

আমি সবসময়ে বাংলার ফুটবলের পাশে থেকেছি। মোহন বাগান ক্লাব যাতে পরিকাঠামোর দিক থেকে আরও উন্নতি করতে পারে, তাই পশ্চিমবঙ্গ সরকারের তরফে ৫০ লক্ষ টাকা অনুদান ঘোষণা করছি।” উৎসবের আবহ নিয়ে এসেছিল আরেক সু-সংবাদ। ‘এটিকে-মোহনবাগান’ নাম থেকে চিরতরে মুছে গিয়েছে এটিকে।

ক্লাবের নতুন নাম ‘মোহন বাগান সুপার জায়ান্টস’ (Mohun Bagan Super Giants)। ভারতসেরা হওয়ার অব্যবহিত পরেই এই ঘোষণা করে দিয়েছিলেন সঞ্জীব গোয়েঙ্কা (Sanjiv Goenka)। তাতে উৎসব বেড়ে যায় আরও কয়েকগুণ।

আরও পড়ুন ::

Back to top button