বর্ধমান

দামোদরের পর এবার অজয় নদ, শিরোনামে বেআইনি বালি খাদান

দামোদরের পর এবার অজয় নদ, শিরোনামে বেআইনি বালি খাদান

মঙ্গলকোটের অজয় নদের বেআইনিভাবে বালি তুলে পাচারের অভিযোগ দীর্ঘ দিনের । ব্লক ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের তথ্য অনুযায়ী,মঙ্গলকোটে ২৫ টি বৈধ বালি ঘাট রয়েছে । তবে বর্তমানে দু’টি ছাড়া বাকি গুলির লিজের সময়সীমা সম্প্রতি শেষ হয়ে গিয়েছে ।

বালিঘাট থেকে প্রতিনিয়ত দেদার বালি লুট চলছে । এছাড়া এলাকায় গজিয়ে উঠছে একের পর এক বেআইনি ইঁট ভাটা । যে কারনে সরকারের রাজস্বের ব্যাপক ক্ষতি হচ্ছে ।এই সমস্ত অভিযোগ তুলে বিকেলে মঙ্গলকোট ব্লক ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের সামনে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করল বিজেপি ।

উপস্থিত ছিলেন বীরভূমের দুবরাজপুরের বিজেপি বিধায়ক অনুপ সাহা, বিজেপির সাংগঠনিক কাটোয়া জেলার সভাপতি গোপাল চট্টোপাধ্যায়, বিজেপি নেতা অলকতরঙ্গ গোস্বামীসহ শতাধিক দলীয় কর্মী । বেশ কিছুক্ষণ বিক্ষোভ প্রদর্শনের পর অজয় নদের বালি পাচার রোধ ও বেআইনি ইঁট ভাটা বন্ধের দাবিতে ভূমি ও ভূমি সংস্কার আধিকারিকের হাতে একটি স্মারকলিপি তুলে দেয় বিজেপির প্রতিনিধিদল ।

বিজেপি নেতৃত্ব দাবি করেছে,মঙ্গলকোটের কেওটসা, মাজিগ্রাম, বনপাড়ার কাছে অনেক অবৈধ বালি ঘাট চলছে । এছাড়া সরকারিভাবে মঙ্গলকোটে ১৯ টি ইঁটভাটা থাকার কথা,কিন্তু এর বাইরে বহু বেআইনি ইঁট ভাটা গজিয়ে উঠেছে এলাকায় ।

আরও পড়ুন ::

Back to top button