বর্ধমান

বাড়াতে হবে ট্রেনের সংখ্যা, বিক্ষোভ যাত্রীদের

বাড়াতে হবে ট্রেনের সংখ্যা, বিক্ষোভ যাত্রীদের

রেলপথ প্রসারের ফলে ভারতে বিভিন্ন প্রান্তের সঙ্গে যোগাযোগ সহজতর হয়ে উঠেছে। এর ফলে দেশের বিভিন্ন প্রান্তের মধ্যে প্রশাসনিক ঐক্য গড়ে উঠেছে।দিন যত এগোচ্ছে পরিবহনের উপর মানুষের ভরসা ক্রমশ বেড়েই চলেছে।

বর্ধমান কাটোয়া ব্রডগেজ রেলপথে বেড়েছে যাত্রীদের ভিড়। সে তুলনায় ট্রেনের সংখ্যা কম। তার ফলে রেলযাত্রীদের প্রচণ্ড সমস্যা হচ্ছে। কাটোয়া বর্ধমান রেলপথে আরও অন্তত দুজোড়া ট্রেন বাড়ানোর দাবি তুলেছেন রেলযাত্রীরা। রবিবার সকাল থেকে দফায় দফায় ভাতার রেলস্টেশনে এনিয়ে বিক্ষোভ দেখালেন রেলযাত্রীরা। কাটোয়া বর্ধমান রেলযাত্রী সংগঠনের পক্ষ থেকে বিক্ষোভের পাশাপাশি গণ ডেপুটেশন দেওয়া হয়। ট্রেন সংখ্যা বাড়ানোর প্রক্রিয়ায় কিছু স্বার্থান্বেষী বাধাপ্রদান করছে বলেও অভিযোগ তুলেছেন বিক্ষোভকারীরা ।

রবিবার ভাতার রেলস্টেশন চত্বরে সকাল থেকেই রেলযাত্রীরা স্লোগান দিতে থাকেন ট্রেনের সংখ্যা বাড়ানোর দাবিতে। পাশাপাশি চলে সই সংগ্রহ। রেলযাত্রীদের পক্ষ থেকে আশিষ সাঁতরা, পার্থসারথী হাজরারা বলেন,” আমাদের দাবি কাটোয়া বর্ধমান রেলপথে অন্তত দুই জোড়া ট্রেন বাড়ানো হোক। এর জন্য সুবিধাজনক সময় নির্ধারণের প্রস্তাব রেখেছি। আমরা চাই বর্ধমান স্টেশন থেকে দুপুর ১২ টা এবং বিকেল চারটের সময় ট্রেন দেওয়া হোক। আর কাটোয়া স্টেশন থেকে সকাল ১১ টা ও দুপুর দুটোয় সময় দুবার আরও দুটি ট্রেন দেওয়া হোক।”

রেলযাত্রী অরিন্দম হাজরা বলেন,” এই রেলপথে অনেক স্কুল কলেজ পড়ুয়া, অফিসযাত্রী, ব্যবসায়ীরা নিয়মিত যাতায়াত করেন। অনেকেই দুর্ভোগের মধ্যে পড়েন। তাদের বাধ্য হয়ে বেশি ভাড়া দিয়ে বাসে যাতায়াত করতে হয়। কিন্তু আরও দুই জোড়া ট্রেন বাড়ালে যাত্রীদের ভীষণ সুবিধা হয়।তাছাড়া এই রেলপথে যাত্রী সংখ্যা উত্তরোত্তর বাড়ছে।”

রেলযাত্রীদের অভিযোগ, ট্রেন বাড়ানোর বিষয়ে রেল কর্তৃপক্ষের সদিচ্ছা থাকলেও কিছু স্বার্থান্বেষী তাতে বাধা দিচ্ছে। বাসমালিকদের স্বার্থেই বাধাদান করা হচ্ছে বলে অভিযোগ রেলযাত্রীদের একাংশের। এদিন ভাতার রেলস্টেশনে গণস্বাক্ষর সংগ্রহ করা হয়। কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

আরও পড়ুন ::

Back to top button