বর্ধমান

সাম্প্রদায়িক দাঙ্গার বিরুদ্ধে তৃণমূলের শান্তি মিছিল

সাম্প্রদায়িক দাঙ্গার বিরুদ্ধে তৃণমূলের শান্তি মিছিল

সাম্প্রদায়িক মনোবৃত্তির চূড়ান্ত পরিণতি হল সাম্প্রদায়িক দাঙ্গা। একই এলাকাভুক্ত দুই সম্প্রদায়ের লোকদের পরস্পরবিরোধিতা ও তিক্ততা জান্তব এবং অস্বাভাবিক পর্যায়ে অবনমিত হলে তখনই সম্পূর্ণ হয় সাম্প্রদায়িক দাঙ্গার মানসিক প্রস্তুতি। এ অবস্থায় অনেক সাধারণ মানুষও লিপ্ত হয়। অস্বাভাবিক আচরণে।

এ জন্যই সাধারণ জীবনযাত্রায় মানুষ ভালোমন্দ, সৎ-অসৎ এবং হিতাহিতের যে তারতম্য করে তার কোনোটিকেই দাঙ্গারত মানুষ আর রক্ষা করতে সক্ষম হয় না। মানুষের মধ্যে মনুষ্যত্বের হয় সম্পূর্ণ নিবৃত্তি। হিন্দু-মুসলমান অথবা শিখ যেই হোক না কেন, সাধারণ জীবনযাত্রারত মানুষের পক্ষে দাঙ্গার মানসিকতা স্বাভাবিক নয়।

পূর্ব বর্ধমান তৃণমূল সংখ্যালঘু সেলের উদ্যোগে বর্ধমানের প্রাণকেন্দ্র কার্জন গেট চত্বরে শান্তি ও সম্প্রীতি লক্ষ্যে মিছিল অনুষ্ঠিত করল। এই মিছিলকে নেতৃত্ব দেন পূর্ব বর্ধমান সংখ্যালঘু সেলের সভাপতি আশরাফ উদ্দিন বাবু।

উপস্থিত ছিলেন তৃণমূলের মুখপাত্র প্রসেনজিত্‍ দাস সহ বিভিন্ন ব্লকের সংখ্যালঘু সেলের সভাপতিরা। আশরাফউদ্দিন বাবু বলেন কেন্দ্রের বিজেপি সরকার ও রাজ্য বিজেপি রাজ্যে দাঙ্গা লাগবার মতো পরিস্থিতি তৈরি করছে। আমরা শান্তি সম্প্রীতির লক্ষ্যে রাজ্যে শান্তি স্থাপনের লক্ষ্যে এই মিছিল সংগঠিত করলাম।

তৃণমূল কংগ্রেসের নেত্রী মা মাটি মানুষের প্রধান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি রাজ্যে শান্তি সম্প্রীতি ও উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। রাজ্য তৃনমূল সংখ্যালঘু সেলের নির্দেশে তারা এই শান্তি সম্প্রীতি মিছিল সংগঠিত করলেন বলে জানালেন আশরাফউদ্দিন বাবু। এই মিছিল বিভিন্ন ব্লকের নেতৃত্ব ও কর্মীরা উপস্থিত হন।

আরও পড়ুন ::

Back to top button