রাজ্য

হারানো জমি পুনরুদ্ধারে সচেষ্ট তৃণমূল কংগ্রেস, উত্তরবঙ্গে মাটি কামড়ে অভিষেক

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

হারানো জমি পুনরুদ্ধারে সচেষ্ট তৃণমূল কংগ্রেস, উত্তরবঙ্গে মাটি কামড়ে অভিষেক

উত্তরবঙ্গে (North Bengal) হারানো জমি পুনরুদ্ধারে সচেষ্ট তৃণমূল কংগ্রেস। হাতছাড়া রাজবংশী ও আদিবাসী ভোট। সাম্প্রতিক সময়ে বিজেপি, তৃণমূল কংগ্রেসকে রাজবংশী ইস্যুতে বিঁধতে শুরু করেছে। উত্তরবঙ্গের ৫ জেলায় তাই বড় ফ্যাক্টর রাজবংশী ভোট।

এই অবস্থায় রাজবংশী আবেগকে পাল্লা দিতে ময়দানে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। গত দু’দিন ধরে আলিপুরদুয়ার ও জলপাইগুড়ির একাধিক এলাকায় তিনি জনসংযোগ সারছেন। বিজেপির দখলে থাকা বিধানসভায় সভা করছেন।

বিধানসভা ভোটের (Assembly Election) ফলের ভিত্তিতে জলপাইগুড়ি লোকসভা আসনে বিজেপি এগিয়ে ৬৯৯৫ ভোটে। আলিপুরদুয়ার আসনে বিজেপি এগিয়ে ১ লক্ষ ৪৩ হাজার ৯৩২ ভোটে। কোচবিহারে বিজেপি এগিয়ে ৭৬৮৮০ আসনে। রায়গঞ্জে তৃণমূল এগিয়ে কংগ্রেস ১ লক্ষ ৬৬ হাজার ৬৪ ভোটে। বালুরঘাটে এগিয়ে তৃণমূল কংগ্রেস ৮৮ হাজার ৯২০ ভোটে৷

জলপাইগুড়ি , আলিপুরদুয়ার , কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, এই ৫ জেলায় বিধানসভার সংখ্যা ৩৬ টি। এর মধ্যে সংরক্ষিত আসন ২০ টি। তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) দখলে থাকা আসন ১৬ টি। বিজেপির দখলে আছে ২০টি আসন। এর মধ্যে আলিপুরদুয়ার ও উত্তর দিনাজপুরে মোট ৩ জন দল বদল করেছেন।

এই অবস্থায় পঞ্চায়েত ভোটের (Panchayet Election) আগে ময়দানে তৃণমূল (Trinamool Congress)। কোনও কসুর ছাড়তে নারাজ নেতৃত্ব। একনজরে দেখে নেওয়া যাক আসনের হিসেবে। প্রসঙ্গত, ২০১৬ বিধানসভা ভোটে রাজবংশী অধ্যুষিত ১৯ আসন তৃণমূলের (Trinamool Congress) দখলে ছিল। তাই লড়াই অতটা সহজ হবে না বুঝেই কোমর বেঁধেছে তৃণমূল নেতৃত্ব।

আরও পড়ুন ::

Back to top button