জানা-অজানা

বাড়িতে রয়েছে উইন্ড চাইম, চিনা বস্তু হলেও এর প্রাধান্য অনেক – দেখুন কি এই উইন্ড চাইম

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

বাড়িতে রয়েছে উইন্ড চাইম, চিনা বস্তু হলেও এর প্রাধান্য অনেক - দেখুন কি এই উইন্ড চাইম

বাড়ির বারান্দা বা জানলায় রাখা উইন্ড চাইমের মিষ্টি সুরেলা শব্দ অনেকের কাছেই পছন্দের বিষয়। দেখতে ভারি সুন্দর, তেমন মৃদু মিষ্টি আওয়াজও মনকে শান্ত করে তোলে। তবে এই উইন্ড চাইম শুধু বাড়ির সৌন্দর্যে বৃদ্ধি করতে নয়, ভাগ্য পরিবর্তন করতেও সাহায্য করে। বাস্তুমতে এই উইন্ড চাইম আসলে একটি ফেং শুইয়ের অন্তর্গত। চিনা বস্তু হলেও এর প্রাধান্য অনেক।

ফেং শুই অনুসারে, উইন্ড চাইমের মতো জিনিস বাড়িতে রাখা অত্যন্ত শুভ। ঘরের সৌভাগ্য বয়ে আনতে পারে। ফেং শুই টিপস মেনে চললে ঘর থেকে নেগেটিভিটি দূর করতেও সাহায্য করে। ফেং শুইতে উইন্ড চাইমের বিশেষ গুরুত্ব রয়েছে ও বাড়ির সৌন্দর্য বাড়াতে এর ব্যবহার বর্তমানে চোখে পড়ার মতো। তবে ফেং শুই অনুসারে , উইন্ড চাইম স্থাপনের সঠিক দিক ও নিয়ম সম্পর্কে জ্ঞান থাকা প্রয়োজন।

আরও পড়ুন :: বাড়ির প্রতিটি বস্তুর বিশেষ গুরুত্ব, জেনে নেওয়া যাক বাস্তু মতে দৈনন্দিন জীবনে ব্যবহৃত বৈদ্যুতিন পণ্যগুলি রাখার উপযুক্ত দিক কোনটি

ফেং শুই অনুসারে , ঘরের কোন দিকে বেশ হাওয়া বাতাস বেশি চলাচল করে, তার গুরুত্ব জেনে রাখা অবশ্যই দরকার। বাড়ির পশ্চিম ও এবং উত্তর দিকগুলি উইন্ড চাইম রাখলে তা পরিবার ও সদস্যদের জন্য খুব শুভ হয় বলে মনে করা হয়। যদি একটি কাঠের উইন্ড চাইম রাখার চেষ্টা করেন , তাহলে পূর্ব ও দক্ষিণ দিক হল একদম উপযুক্ত দিক। উইন্ড চাইম সঠিক দিকে রাখলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে হয়।

কীভাবে যত্ন নেবেন ?
ফেং শুই অনুসারে, উইন্ড চাইমকে সৌভাগ্য বলে মনে করা হয়, তাই বাড়ির সঠিক জায়গায় রাখা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। উইন্ড চাইম কেনার সময়ও কিছু বিষয়ে বিশেষ খেয়াল রাখা দরকার। যদি ড্রয়িংরুমের জন্য একটি উইন্ডচাইম কেনেন, তাহলে ৬টি লাঠি-সহ একটি উইন্ডচাইম শুভ ও উপযুক্ত। বাড়ির মূল দরজায় চার কাঠিযুক্ত উইন্ডচাইম রাখলে বাস্তুর দোষ দূর হয়।

আরও পড়ুন ::

Back to top button