রাজনীতিরাজ্য

রাজনৈতিক দলের ভোটে কীভাবে পুলিশ ব্যবহার! হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন শুভেন্দু

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

রাজনৈতিক দলের ভোটে কীভাবে পুলিশ ব্যবহার! হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন শুভেন্দু

এক রাজনৈতিক দলের ভোটে কীভাবে পুলিশ ব্যবহার! জনস্বার্থ মামলা দায়ের রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী’র (Suvendu Adhikari)। পুলিশ মোতায়েনের প্রয়োজন হলে নির্ধারিত খরচ মেটানো হোক। পঞ্চায়েতে কাকে প্রার্থী দেখতে চান এলাকার মানুষ, তা জানতে জায়গায় জায়গায় ভোটের আয়োজন করা হয়েছে বলে অভিযোগ শুভেন্দুর (Suvendu Adhikari) ৷ ভোটের আয়োজন করেছে রাজ্যের একটি আঞ্চলিক দল (নাম না করে তৃণমূল কে বলা)। মোতায়েন করা হয়েছিল অনেক পুলিশ।

প্রসঙ্গত, এই গোটা কর্মসূচির নেতৃত্বে রয়েছেন তৃণমূল শীর্ষ নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। হাইকোর্টে শুভেন্দু (Suvendu Adhikari) প্রশ্ন তুলেছেন, পুলিশ ব্যবহারের জন্য কি সরকারি খাতে টাকা জমা করেছে ওই দল (তৃণমূল) ? ডিজিকে চিঠি দিয়ে উত্তর পাননি রাজ্যের বিরোধী দলনেতা। তাই এবার কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। শুভেন্দুর আইনজীবী কলকাতা হাইকোর্টে এই মামলা দায়ের করেন। ৭ জুন মামলার শুনানির সম্ভাবনা প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে।

মে মাসে ইটাহার এবং ফরাক্কার জাতীয় সড়কে অনুমতি না নিয়ে অভিষেক মিছিল করেছেন বলে অভিযোগ বিরোধী দলনেতার। শুভেন্দুর (Suvendu Adhikari) আইনজীবীর দাবি , জাতীয় সড়ক আইন অনুযায়ী , অনুমতি না নিয়ে কেউ রাস্তা আটকে মিছিল করতে পারে না। তাই এমন মামলা। রাজ্যের জেলায় জেলায় তৃণমূলে (Trinamool Congress) নব জোয়ার কর্মসূচি নিয়ে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে।

গত সপ্তাহে উত্তর দিনাজপুরে তৃণমূলের (Trinamool Congress) নবজোয়ার যাত্রার দ্বিতীয় দিনে হেমতাবাদ , রায়গঞ্জে জনসভা শেষে ইটাহারে পৌঁছন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। জাতীয় সড়ক অবরুদ্ধ হয়ে পড়েন। তারপর সেখান থেকে চলে যায় মিছিল। এই মিছিল দীর্ঘস্থায়ী ছিল না। তবে জাতীয় সড়কের উপর দিয়েই মিছিল গিয়েছে বলে অভিযোগ শুভেন্দুর (Suvendu Adhikari)।

আরও পড়ুন ::

Back to top button