রাজ্য

রবিবার থেকে হাওয়া বদল, শনিবার থেকে উত্তরবঙ্গে প্রাক বর্ষার বৃষ্টি – কলকাতা সহ উপকূলের জেলাগুলিতে আর্দ্রতাজনিত অস্বস্তি

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

রবিবার থেকে হাওয়া বদল, শনিবার থেকে উত্তরবঙ্গে প্রাক বর্ষার বৃষ্টি - কলকাতা সহ উপকূলের জেলাগুলিতে আর্দ্রতাজনিত অস্বস্তি

রবিবার থেকে হাওয়া বদল। উত্তরবঙ্গে (North Bengal) ভারী বৃষ্টির পূর্বাভাস আর দক্ষিণবঙ্গে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হবে। শনিবার থেকে উত্তরবঙ্গে প্রাক বর্ষার বৃষ্টি। শনিবার পর্যন্ত রাজ্যে তাপপ্রবাহের সর্তকতা। দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ চলবে রবিবার পর্যন্ত। পশ্চিমের জেলাগুলিতে শুষ্ক আবহাওয়া। লু-এর পরিস্থিতি থাকবে। কলকাতা সহ উপকূলের জেলাগুলিতে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। উত্তরবঙ্গের (North Bengal) পার্বত্য এলাকা ছাড়া বাকি সব জেলাতে গরম ও অস্বস্তি চরমে।

আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ভারতের মূল ভূখণ্ড কেরলে বর্ষা ঢুকবে বলে অনুমান আবহাওয়াবিদদের। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর অনুকূল পরিস্থিতি হয় প্রাক বর্ষার বৃষ্টি শুরু হয়েছে কেরল সহ দক্ষিণ ভারতের (South India) কিছু রাজ্যে এবং উত্তর-পূর্ব ভারতের রাজ্য অরুণাচল প্রদেশ, মেঘালয় এবং অসমে। আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টার মধ্যে উত্তর-পূর্ব ভারতেও মৌসুমী বায়ু ঢুকবে। রবি ও সোমবারের মধ্যে উত্তরবঙ্গে (North Bengal) অর্থাৎ বাংলায় বর্ষা প্রবেশের সম্ভাবনা।

দক্ষিণবঙ্গে (South Bengal) রবিবার পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতা থাকবে। বৃহস্পতিবার অর্থাৎ আগামী ২৪ ঘণ্টায় পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, জেলাতে তাপপ্রবাহের সতর্কবার্তা। শুক্র ও শনিবারে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া এবং হুগলিতে তাপপ্রবাহের সতর্কবার্তা।

কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে তাপপ্রবাহের পরিস্থিতি। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি চরমে উঠবে এই জেলাগুলিতে। রবিবারেও দক্ষিণবঙ্গের (South Bengal) বেশ কয়েকটি জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা থাকছে। পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহ থাকবে রবিবার।

আরও পড়ুন ::

Back to top button