রাজনীতিরাজ্য

কাকদ্বীপে মমতা-অভিষেকের উপস্থিতিতে শেষ লগ্নে তৃণমূলের নব জোয়ার, পঞ্চায়েতের আগে কি বার্তা – নজর কর্মী সমর্থকদের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

কাকদ্বীপে মমতা-অভিষেকের উপস্থিতিতে শেষ লগ্নে তৃণমূলের নব জোয়ার, পঞ্চায়েতের আগে কি বার্তা - নজর কর্মী সমর্থকদের

কোচবিহারে শুরু হয়ে কাকদ্বীপে শেষ। তৃণমূলের জনসংযোগ যাত্রায় আজ থাকবেন স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এর আগে ইংরেজবাজার ও শালবনীতে তিনি যোগ দিয়েছিলেন। ভার্চুয়ালি বক্তব্য রাখেন পাত্রসায়রে। পঞ্চায়েত ভোট (Panchayet Election) ঘোষণার পর আজ একই মঞ্চে মমতা-অভিষেক। দলীয় কর্মীদের কী বার্তা দেন সেদিকেই নজর রাজনৈতিক মহলের।

বেজে গিয়েছে পঞ্চায়েত ভোটের দামামা। এদিকে তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়ের (Abhishek Banerjee) নবজোয়ার যাত্রার আজ শেষ দিন। আজ দুপুরে কাকদ্বীপে জনসংযোগ যাত্রার শেষ অধিবেশনে বক্তব্য রাখবেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে আসন্ন পঞ্চায়েত ভোট (Panchayet Election)। জোর লড়াই চলছে শাসক বনাম বিরোধীদের৷ এই অবস্থায় কর্মসূচির শেষ দিনে মমতা বন্দ্যোপাধ্যায় কী বার্তা রাখেন সকলের নজর সেই দিকেই৷

এপ্রিল মাসের শেষ সপ্তাহে যখন জনসংযোগ যাত্রা শুরু হয়েছিল, তখন ট্যুইটে শুভেচ্ছা জানিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। কর্মসূচি শুরুর ঠিক একদিন আগে ট্যুইট করে অভিষেককে (Abhishek Banerjee) অভিনন্দন জানিয়ে উৎসাহ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ট্যুইট করে তিনি লিখেছিলেন, ‘‘তৃণমূল নবজোয়ার হল প্রথম একটি অভিনব রাজনৈতিক প্রয়াস। এই প্রয়াসের জন্য আমি অভিষেক এবং দলের কর্মীদের জনসংযোগ যাত্রা শুরু করার জন্য আন্তরিকভাবে অভিনন্দন জানাতে চাই। এই যাত্রা রাজ্যজুড়ে হবে।’’

এমনকি মালদহের ইংরেজ বাজারের সভা হোক বা পশ্চিম মেদিনীপুরের শালবনী- অভিষেক বন্দোপাধ্যায়ের এই কর্মসূচিকে শুভেচ্ছা জানিয়েছেন তৃণমূল কংগ্রেস চেয়ারপার্সন। এমনকি সিবিআইয়ের ডাকে অভিষেক বন্দোপাধ্যায় (Abhishek Banerjee) বাঁকুড়া থেকে কলকাতা ফেরার দিন পাত্রসায়রে ভার্চুয়ালি সভা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই অবস্থায় পঞ্চায়েত ভোট ঘোষণা হয়ে যাওয়ার পরে আজ এক মঞ্চে দু’জন।

পঞ্চায়েত ভোটের মনোনয়ন পত্র জমা দেওয়া নিয়ে রাজ্যের একাধিক জায়গা থেকে অশান্তির অভিযোগ আসছে গত কয়েকদিন ধরেই৷ বিশেষ করে উত্তেজনা ছড়িয়েছে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড় এবং ক্যানিংয়ে৷ এই পরিস্থিতিতেই কাকদ্বীপে নবজোয়ারের শেষ সমাবেশ৷ যেখানে একই সঙ্গে দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ করবেন মমতা-অভিষেক।

আরও পড়ুন ::

Back to top button