রাজ্য

উত্তরে স্বস্তি ফিরলেও দক্ষিণবঙ্গ সহ কলকাতায় আর্দ্রতাজনিত অস্বস্তি

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

West Bengal Weather Report : উত্তরে স্বস্তি ফিরলেও দক্ষিণবঙ্গ সহ কলকাতায় আর্দ্রতাজনিত অস্বস্তি - West Bengal News 24

উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় ল্যান্ডস্লাইড আর নিচু এলাকায় প্লাবনের আশঙ্কা। উত্তরবঙ্গের (North Bengal) মালদহে মৌসুমী অক্ষরেখা থমকে রয়েছে। উত্তরে স্বস্তি ফিরলেও কলকাতায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা।

দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সঙ্গে চরম অস্বস্তিকর আবহাওয়া। রবিবারের পর দক্ষিণবঙ্গে (South Bengal) হাওয়া বদলের সম্ভাবনা। ১৮ থেকে ২১ জুনের মধ্যে ফের সক্রিয় হতে পারে মৌসুমী বায়ু এমনটাই অনুমান আবহাওয়াবিদদের। উত্তরবঙ্গে (North Bengal) পাঁচ দিন পরে বর্ষার প্রবেশ হয়েছিল দক্ষিণবঙ্গে, অবশ্য তার থেকেও দেরী হবে পরিস্থিতি অনুকূল হতে।

রবিবার থেকে বুধবারের মধ্যে দক্ষিণবঙ্গে (South Bengal) ঢুকবে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু। রবিবারের আগে বর্ষা নয় দক্ষিণবঙ্গে। বাংলায় বর্ষার প্রবেশ করলেও থমকে আছে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু। আপাতত মালদহের ওপরে অবস্থান। উত্তরবঙ্গে (North Bengal) আরও ৪-৫ দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। শুক্রবার পর্যন্ত ভারী বৃষ্টি থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির সতর্কতা কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ির কিছু অংশে।

পার্বত্য এলাকায় ভারী বৃষ্টিতে ল্যান্ড স্লাইড হওয়ার সম্ভাবনা থাকছে। নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের (North Bengal) সব জেলাতেই ১৭ জুন শনিবার পর্যন্ত। শনিবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। দার্জিলিং ও কালিম্পং জেলায় ভারী বৃষ্টির সতর্কতা। হালকা মাঝারি বৃষ্টি হবে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। পার্বত্য পাঁচ জেলায় বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি চলবে।

আরও পড়ুন ::

Back to top button