রাজ্য

লোকসভার আগেই মাস্টারস্ট্রোক – রাজ্যে নতুন ২ জাতীয় সড়ক , সিলমোহর নবান্নের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Mamata Banerjee : লোকসভার আগেই মাস্টারস্ট্রোক – রাজ্যে নতুন ২ জাতীয় সড়ক , সিলমোহর নবান্নের - West Bengal News 24

রাজ্যের নতুন দুই জাতীয় সড়কের কাজ শুরু করতে তৎপর নবান্নের শীর্ষ মহল। নবান্ন সূত্রে খবর ডানকুনি – বেনারস এবং পশ্চিম মেদিনীপুরের খড়গপুর থেকে মুর্শিদাবাদ এর মোড়গ্রাম পর্যন্ত নতুন দুই জাতীয় সড়কের কাজ কতদূর হল তা নিয়ে এদিন উচ্চপর্যয়ের বৈঠক নবান্নে। এই দুই জাতীয় সড়ক মূলত ফাকা জমির উপর দিয়ে যাবে।

নবান্ন সূত্রে খবর , লোকসভা ভোটের আগেই নতুন দুই জাতীয় সড়কের কাজ শুরু করে দিতে চায় নবান্ন। বেনারস – ডানকুনি জাতীয় সড়ক সম্পূর্ণভাবে একটি পৃথক জাতীয় সড়ক হবে। নবান্ন সূত্রে খবর , মুখ্যসচিব বৈঠকে ৩৪ নম্বর জাতীয় সড়কের কাজও দ্রুত শেষ করার নির্দেশ দেন উত্তর ২৪ পরগনা জেলার জেলাশাসককে।

নবান্নের প্রশাসনিক মহলের ব্যাখ্যা এই জাতীয় সড়ক তৈরি হলে কলকাতা থেকে বেনারসের যাতায়াতের সময় অনেকটাই কমে আসবে। এই দুই জাতীয় সড়ক মূলত ফাকা জমির উপর দিয়ে যাবে। শুক্রবার সকালে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী প্রায় এক ঘন্টারও বেশি সময় ধরে জাতীয় সড়ক গুলির বিষয় নিয়ে পর্যালোচনা করেন। সেখানে আলোচনার অন্যতম বিষয় হয়ে দাঁড়ায় এই দুই নতুন জাতীয় সড়কের প্রস্তুতির কাজ।

ইতিমধ্যেই এই দুই জাতীয় সড়কের জন্য কত ক্ষতিপূরণ দিতে হবে তার ৯০ শতাংশ সমীক্ষার কাজ শেষ করেছে। যে জেলা গুলিতে এখনো পর্যন্ত সমীক্ষার কাজ শেষ হয়নি তাদের নভেম্বর মাসের মধ্যেই সমীক্ষার এর কাজ শেষ করার নির্দেশ মুখ্য সচিবের। এই দুই নতুন জাতীয় সড়কের পাশাপাশি বিভিন্ন জেলায় জেলায় যে জাতীয় সড়ক গুলি রয়েছে তার বর্তমান কি পরিস্থিতি তা নিয়েও পর্যালোচনা করেন মুখ্য সচিব।

আরও পড়ুন ::

Back to top button