রাজনীতিরাজ্য

২৯ নভেম্বর রাজ্যে শাহী সফর, রাজ্যের আপত্তি উড়িয়ে খুঁটি পুজো করে শুরু বিজেপির সভামঞ্চ তৈরির কাজ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

২৯ নভেম্বর রাজ্যে শাহী সফর, রাজ্যের আপত্তি উড়িয়ে খুঁটি পুজো করে শুরু বিজেপির সভামঞ্চ তৈরির কাজ

২৯ নভেম্বর সকাল ১১ টা ৫ মিনিটে অমিত শাহকে নিয়ে দিল্লি থেকে উড়বে ভারতীয় বায়ুসেনার বিশেষ বিমান। বেলা সোয়া একটায় কলকাতায় পৌঁছে পৌনে ২ টো নাগাদ ধর্মতলার সভামঞ্চে পৌঁছনোর কথা অমিত শাহের। ধর্মতলার প্রতিবাদ সভায় ৩টে ১৫ মিনিট পর্যন্ত থাকার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। শাহী সফর শেষে বেলা ৩:৪০ নাগাদ আবারো শাহকে নিয়ে দিল্লির উদ্দেশ্যে রওনা দেবে ভারতীয় বিমান বাহিনীর এই বিশেষ বিমান। সভার কাজ সেরে সন্ধ্যাতেই ফিরে যাবেন দিল্লি।

অমিত শাহর সভায় থাকবে ত্রিস্তরীয় মঞ্চ। ইতিমধ্যেই হয়েছে খুঁটিপুজো।ভাস্থলে এরকম দশটি বাক্স রাখার পরিকল্পনা করেছে বিজেপি। রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্য়ায় বলেছেন, ১০ টি অভিযোগ বাক্স যেখানে বঞ্চিতরা এসে আবাসের বাড়ি পাননি কিংবা covid এর ভ্যাকসিন পাননি আবার সরকারি প্রকল্পের সুবিধা পাননি, তৃণমূল জমানায় সেই সংক্রান্ত অভিযোগ জমা দেবেন। তবে শুধুই বিজেপির কর্মী সমর্থকরা নন, সিপিএম করার জন্য বঞ্চিতরা, তৃণমূলের বিক্ষুব্ধ গোষ্ঠী করার জন্য বঞ্চিতরাও বিজেপি আয়োজিত এই সভায় এসে অভিযোগ জানাতে পারবেন।

ধর্মতলায় বিজেপির সভা নিয়ে জলঘোলা কম হয়নি। ভিক্টোরিয়া হাউসের সামনে বিজেপির সভার অনুমতি দেয়নি কলকাতা পুলিশ। ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের সামনে ২৯ নভেম্বর হচ্ছে বিজেপির জনসভা। রাজ্যে সরকারের আপত্তি উড়িয়ে জনসভার অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। সভার প্রস্তুতি অনেক দিন ধরেই শুরু করেছে বিজেপি। রাজ্যের বিভিন্ন জেলা থেকে কর্মীদের আনতে বেশ কয়েকটি ট্রেন ভাড়া করা হয়েছে বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে। এর পাশাপাশি লরি, গাড়ি, বাস তো রয়েইছে। এবারেও মঞ্চেও বিশেষ আকর্ষণ থাকবে বলে জানা যাচ্ছে বঙ্গ বিজেপি সূত্রে।

আরও পড়ুন ::

Back to top button