রাজ্য

ব্রিগেডে লক্ষ কণ্ঠে গীতাপাঠ – আমন্ত্রণ মুখ্যমন্ত্রীকে! যাবেন কি মমতা ?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

ব্রিগেডে লক্ষ কণ্ঠে গীতাপাঠ - আমন্ত্রণ মুখ্যমন্ত্রীকে! যাবেন কি মমতা ?

ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে লক্ষ কন্ঠে গীতা পাঠ। আগামী ২৪ ডিসেম্বর ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান। এবার এই অনুষ্ঠানে হাজির থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে। তবে ঘনিষ্ঠ মহলে তিনি জানিয়েছেন, উদ্যোক্তাদের সম্পর্কে খোঁজ খবর নিয়ে জানবেন তিনি। উল্লেখ্য , এই অনুষ্ঠানে আগেই আমন্ত্রণ জানানোও হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

যদিও বাংলার শাসক দলের অভিযোগ, লোকসভা ভোটের আগে হিন্দুত্বের ধ্বজা উড়িয়ে এখন থেকেই প্রচারে নামছে বিজেপি। আর তাই গীতাজয়ন্তীতে কলকাতায় গীতাপাঠের বিশাল আসর বসাচ্ছে আরএসএস ঘনিষ্ঠ ধর্মীয় সংগঠন। আমন্ত্রণ করা হয়েছে প্রধানমন্ত্রীকে। উল্লেখ্য , ওই দিন ব্রিগেডে পুরীর শংকরাচার্য নিশ্চলানন্দ সরস্বতী ও দ্বারকার শংকরাচার্য সদানন্দ সরস্বতীর উপস্থিত থাকার কথা।

রাজনৈতিক মহলের মতে, ব্রিগেডে এই ধর্মীয় সমাবেশ গেরুয়াপন্থী সংগঠন অখিল ভারতীয় সনাতন সংস্কৃতি পরিষদ করলেও পিছনে পুরোপুরিভাবে রয়েছে বিজেপি ও সংঘ পরিবার। এদিকে, আয়োজক সংগঠনের দাবি, মোট ৩,৬০০ হিন্দুত্ববাদী সংগঠন এই কর্মসূচিতে যোগ দেবে। জানা গিয়েছে, ২৪ ডিসেম্বর গীতা জয়ন্তী উপলক্ষে ব্রিগেডে তিন ঘণ্টার এই অনুষ্ঠানে গীতার প্রধান ৫টি অধ‌্যায় পাঠ করা হবে। অন্তত ১ লক্ষ সমবেত কণ্ঠে গীতাপাঠ হবে।

আরও পড়ুন ::

Back to top button