রাজ্য

”ICDS কর্মীদের ফোন কেনার জন্য কেন্দ্রের দেওয়া ১৫০ কোটি টাকা চুরি করেছে রাজ্য ” – বিস্ফোরক দাবি শুভেন্দুর

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Suvendu Adhikari : ”ICDS কর্মীদের ফোন কেনার জন্য কেন্দ্রের দেওয়া ১৫০ কোটি টাকা চুরি করেছে রাজ্য ” – বিস্ফোরক দাবি শুভেন্দুর - West Bengal News 24

আবারো রাজ্যের বিরুদ্ধে চুরির অভিযোগ , আবারো সরব শুভেন্দু অধিকারী। এবার অঙ্গনওয়াড়ি নিয়ে ভয়ঙ্কর অভিযোগ শুভেন্দু অধিকারীর গলায়। বিরোধী দলনেতার দাবি , আয়ুষ্মান ভারত হেল্থ অ্যাকাউন্ট চালু করতে হবে – সেই জন্য আইসিডিএস কর্মীদের মোবাইল ফোন কিনে অ্যাপ চালু করার জন্য চার বছর আগে ১৫০ কোটি টাকা কেন্দ্র দিয়েছিল। শুভেন্দু বলেন, “এই রাজ্য সরকার আইসিডিএস কর্মীদের মোবাইল কেনার জন্য ১৫০ কোটি টাকা চুরি করেছে। ফলে অ্যাপ চালু হয়নি।”

বিরোধী দলনেতা এদিন আরও বলেন, “এর ফলে পশ্চিমবঙ্গের মানুষ বঞ্চিত হচ্ছে, আইসিডিএস কর্মীরা বঞ্চিত হচ্ছে। চার বছর আগে পাঠানো এই ১৫০ কোটি টাকা এরা (রাজ্য সরকার) অন্য খাতে খরচ করেছে বা চুরি করে নিয়েছে। আমি ইতিমধ্যেই কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিকে এই নিয়ে অভিযোগ পাঠিয়েছি।”

তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। কুণালের বক্তব্য, “বিভ্রান্তিকর অভিযোগ শুভেন্দু অধিকারীর। সাধারণ মানুষের টাকা মেরে দিচ্ছে কেন্দ্র। ১০০ দিনের কাজের প্রাপ্য টাকা দিচ্ছে না। নতুন নতুন অভিযোগ দাঁড় করাচ্ছে। অনেক তদন্তই হচ্ছে। সেগুলির তথ্য কোথায় ? যে যাকে খুশি তদন্ত করতে বলুক। এই বিজেপি সরকারের বিদায় শুধু সময়ের অপেক্ষা।”

শিক্ষা, পুরসভা, রেশন থেকে শুরু করে রাজ্যে একাধিক ক্ষেত্রে বিস্তর অভিযোগ উঠে এসেছে। ইডি-সিবিআই আসরে নেমে পড়েছে। মিড ডে মিলেও বেনিয়মের অভিযোগ তুলেছে বিজেপি। এরই মাঝে এবার রাজ্য সরকারের বিরুদ্ধে আইসিডিএস সংক্রান্ত দুর্নীতির অভিযোগ প্রকাশ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন ::

Back to top button