রাজনীতিরাজ্য

জল্পনার অবসান, পার্লামেন্ট থেকে বহিষ্কৃত তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Mahua Moitra : জল্পনার অবসান, পার্লামেন্ট থেকে বহিষ্কৃত তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র - West Bengal News 24
মহুয়া মৈত্র

শেষমেশ খারিজই হল মহুয়া মৈত্রের সাংসদ পদ ৷ লোকসভায় এথিক্স কমিটির রিপোর্ট পেশ হওয়ার পর প্রত্যাশিতভাবেই লোকসভা থেকে বহিষ্কার করা হল মহুয়াকে ৷ টাকার বিনিময়ে প্রশ্ন করে নিয়মভঙ্গের অভিযোগ তুলে সংসদ থেকে বিতাড়িত করা হল মহুয়াকে। প্রায় ঘণ্টাখানেকের আলোচনার পর এই সিদ্ধান্ত নেওয়া হবে। যদিও আত্মপক্ষ সমর্থনের সুযোগই দেওয়া হল না মহুয়াকে।

এদিন দুপুর ১২টায় তৃণমূল সাংসদের বিরুদ্ধে রিপোর্ট পেশ করেন লোকসভার এথিক্স কমিটির প্রধান তথা বিজেপি সাংসদ বিজয় সোনকার। জল্পনা মতোই ওই রিপোর্টে মহুয়ার সাংসদ পদ খারিজ করার প্রস্তাব দেওয়া হয়। এথিক্স কমিটির রিপোর্টে মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজের সুপারিশ করা হয়েছিল। পাশাপাশি তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপের পরামর্শও দেওয়া হয়েছিল। আজ , লোকসভার স্পিকার ওম বিড়লা এথিক্স কমিটির রিপোর্ট পর্যালোচনা করে মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজ করে দেন।

কংগ্রেসের অধীর রঞ্জন চৌধুরী থেকে শুরু করে তৃণমূল কংগ্রেসের সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায় এথিক্স কমিটির রিপোর্টকে অগ্রহণযোগ্য বলে দাবি করেন। সংসদে মহুয়া মৈত্রকে বলার সুযোগ দেওয়ারও দাবি করা হয়। কিন্তু লোকসভার স্পিকার ওম বিড়লা মহুয়া মৈত্রকে বলার সুযোগ দেননি। যদিও এথিক্স কমিটির রিপোর্টটি পেশের পরই চূড়ান্ত হট্টগোল শুরু হয়ে যায়। যার জেরে অধিবেশন দুপুর দুটো পর্যন্ত মূলতুবি করে দিতে হয়। তবে অধিবেশন ফের শুরু হতেই মহুয়া ইস্যুতে ক্ষোভ প্রকাশ করেন স্পিকার।

আরও পড়ুন ::

Back to top button