রাজ্য

নিমেষে পৌঁছবেন শিয়ালদহ থেকে বালুরঘাট – উত্তরবঙ্গের জন্য নয়া এক্সপ্রেস ট্রেনের ঘোষণা ভারতীয় রেলের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

নিমেষে পৌঁছবেন শিয়ালদহ থেকে বালুরঘাট - উত্তরবঙ্গের জন্য নয়া এক্সপ্রেস ট্রেনের ঘোষণা ভারতীয় রেলের

লোকসভা নির্বাচনের আগেই বড়সড় চমক রেলের। এবার উত্তরবঙ্গে যাওয়ার জন্য নয়া এক্সপ্রেস ট্রেনের সুবিধা পাবেন যাত্রীরা। শিয়ালদহ থেকে উত্তরবঙ্গে যাওয়ার জন্য নয়া ট্রেনের ঘোষণা করলো ভারতীয় রেল।

সূত্রের খবর , নতুন এই ট্রেনের নাম হতে পারে আত্রেয়ী এক্সপ্রেস৷ যাত্রাপথে নৈহাটি , ব্যান্ডেল , নবদ্বীপ ধাম , কাটোয়া , আজিমগঞ্জ , জঙ্গিপুর রোড সহ নিউ ফারাক্কা , মালদহ টাউন , একলাখি , গাজোল , বুনিয়াদপুর , গঙ্গারামপুর এবং রামপুরে থামবে৷ তবে কবে থেকে এই ট্রেন চালু হবে , তা এখনও রেলের পক্ষ থেকে জানানো হয়নি৷ প্রসঙ্গত , নয়া এই এক্সপ্রেস ট্রেনটি রাত্রে সাড়ে দশটায় শিয়ালদহ থেকে ছাড়লে পরদিন সকাল সাড়ে আটটায় পৌঁছবে বালুরঘাট।

আবার বালুরঘাট থেকে সন্ধ্যা সাতটায় রওনা দিয়ে ভোর ৪ টে ২০ মিনিটে শিয়ালদহ পৌঁছবে ট্রেনটি৷ তবে ট্রেনটি প্রতিদিনই চলবে না সাপ্তাহিক , সে বিষয়ে কিছু জানানো হয়নি৷ এতদিন শিয়ালদহ এবং হাওড়ার সঙ্গে সরাসরি যোগাযোগের জন্য বালুরঘাট তথা দক্ষিণ দিনাজপুরের বাসিন্দাদের ভরসা ছিল গৌড়লিঙ্ক এক্সপ্রেস , তেভাগা এক্সপ্রেস এবং হাওড়া – বালুরঘাট এক্সপ্রেসের মতো তিনটি ট্রেন৷ এছাড়া বালুরঘাট – নবদ্বীপ ধাম প্যাসেঞ্জার ট্রেনটিও চলত৷

ভারতীয় রেলের এই সিদ্ধান্তে হাতে নয়া তাস পেয়ে গেলেন বালুরঘাটের বিজেপি সাংসদ তথা বঙ্গ বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। নিজের সংসদীয় এলাকায় নয়া ট্রেনের সূচনায় লোকসভা নির্বাচনের আগেই প্রচারের বড়সড়ো অস্ত্র পেয়ে গেলেন সুকান্ত , এমনটাই দাবি রাজনৈতিক মহলের।

আরও পড়ুন ::

Back to top button