রাজ্য

লিপস অ্যান্ড বাউন্স মামলায় হাইকোর্টে মুখবন্ধ খামে রিপোর্ট জমা দিল ইডি

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Abhishek Banerjee : লিপস অ্যান্ড বাউন্স মামলায় হাইকোর্টে মুখবন্ধ খামে রিপোর্ট জমা দিল ইডি - West Bengal News 24

জল্পনার অবসান। লিপস অ্যান্ড বাউন্স মামলায় হাইকোর্টে মুখবন্ধ খামে রিপোর্ট জমা দিল ইডি। আগামী ২০ ডিসেম্বর এই মামলার সিবিআই-ও এই মামলায় রিপোর্ট পেশ করবে। বৃহস্পতিবার বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে জমা পড়েছে সেই রিপোর্ট। মাস খানেক আগে ইডি-র অফিসে গিয়ে ৫ হাজার পাতার নথি জমা দিয়েছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

নিয়োগ দুর্নীতি মামলায় তাঁর সংস্থা ‘লিপস অ্যান্ড বাউন্ডস’-এর নাম জড়িয়ে যাওয়ার পর একদিকে অভিষেককে জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় সংস্থা, অন্যদিকে জমা দিতে বলা হয়েছিল নথিও। বিচারপতি সিনহা জানিয়েছেন, রিপোর্ট খতিয়ে দেখে প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হবে। আগামী ২০ ডিসেম্বর এই মামলার পরবর্তী শুনানি রয়েছে। ঐ দিন সিবিআই-ও এই মামলায় রিপোর্ট পেশ করবে। গত ১২ ডিসেম্বর শুনানিতে অভিষেকের নথি সংক্রান্ত প্রশ্ন করেছিলেন বিচারপতি অমৃতা সিনহা।

বিচারপতি অমৃতা সিনহার প্রশ্ন ছিল, ২০১৪ সাল থেকে সম্পত্তি এত বাড়ল কীভাবে? ৫ হাজার পাতার নথি পুরোটা খতিয়ে দেখা সম্ভব হয়নি বলে উল্লেখ করেছিল কেন্দ্রীয় সংস্থা। সময় চাওয়া হয়েছিল। উল্লেখ্য, নিয়োগ দুর্নীতির তদন্ত দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। সময় বেঁধে দেওয়া হয়েছে। কলকাতা হাইকোর্টে তৈরি করা হয়েছে বিশেষ বেঞ্চ। সেখানে চলছে তদন্ত।

আরও পড়ুন ::

Back to top button