রাজনীতিরাজ্য

বাইরণ বিশ্বাসের বাড়িতে আয়কর দপ্তরের হানা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Bayron Biswas : বাইরণ বিশ্বাসের বাড়িতে আয়কর দপ্তরের হানা - West Bengal News 24

বাইরন বিশ্বাসের বাড়িতে আয়কর দপ্তরের আধিকারিকরা। সাত সকালেই সাগরদিঘীর তৃণমূল বিধায়কের বাড়িতে আনা দেন কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকরা। এ বাড়ি বাইরনের বাবা বাবর আলী বিশ্বাসের নামেই বলে জানা গিয়েছে।

সামশেরগঞ্জের পাশাপাশি তাঁর সাগরদিঘির বাড়িতেও পৌঁছে যান গোয়েন্দারা। এমনকী, বিধায়কের বিড়ির ফ্যাক্টারি, চা কোম্পানি, হাসপাতাল ও ডাক বাংলার বাড়িতে আয়কর দফতর হানা দিয়েছে। তবে নির্দিষ্ট করে কোনও মামলার তদন্ত নয় , বাইরনের সবক’টি ব্যবসার আয়কর সঠিক পড়েছে কি না তা খতিয়ে দেখতেই তদন্তকারীরা এসেছেন বলে জানা গিয়েছে।

উল্লেখ্য , ২০২১ বিধানসভা উপনির্বাচনের আগে নির্বাচন কমিশনকে বাইরন যে তথ্য দিয়েছিলেন। সেই সূত্রে জানা যায় , পৈতৃক বিড়ি ব্যবসার হাত ধরেই ব্যবসা শুরু বাইরনের। বিড়ি ব্যবসার পাশাপাশি, একাধিক নার্সিং হোম রয়েছে বাইরনের নামে। রয়েছে একটি নতুন রাসায়নিকের কারখানা। হলফনামায় দেওয়া তথ্য অনুযায়ী, বাজাজ অ্যালায়েন্স, নার্সিং হোম সহ টোবাকো স্টোরে বিনিয়োগ করেছেন বাইরন। বিড়ি ব্যবসায় বিনিয়োগ রয়েছে তাঁর স্ত্রীর।

প্রসঙ্গত , ২০২১ বিধানসভা উপনির্বাচনে মুর্শিদাবাদের সাগরদিঘী কেন্দ্রে কংগ্রেসের টিকিটে জয়লাভ করেন বাইরন বিশ্বাস। তবে সকলকে কার্যত অবাক করে দিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেন এই বিধায়ক। বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী হয়েও দলে থেকে কাজ করতে পারছিলেন না সেই কারণে তৃণমূলের যোগদান করে জানিয়েছিলেন বাইরন বিশ্বাস।

আরও পড়ুন ::

Back to top button