জাতীয়

অযোধ্যা যেতে চান? রামমন্দির দর্শনে ফ্লাইট, ট্রেন – একাধিক পরিষেবায় রাম জন্মভূমির সাথে জুড়ছে গোটা দেশ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

অযোধ্যা যেতে চান? রামমন্দির দর্শনে ফ্লাইট, ট্রেন – একাধিক পরিষেবায় রাম জন্মভূমির সাথে জুড়ছে গোটা দেশ

নতুন বছরেই উদ্বোধন অযোধ্যার রাম মন্দিরের। শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে মন্দির নির্মাণের। তবে শুধু মন্দিরের নির্মাণই নয়, রাম মন্দিরে যাওয়ার জন্য যোগাযোগ ব্যবস্থার উপরও বিশেষ জোর দেওয়া হচ্ছে। নতুন বছর থেকেই দেশের বিভিন্ন শহর থেকে অযোধ্যা পর্যন্ত বিমান পরিষেবা চালু হবে। রেল পরিষেবার উপরও বিশেষ জোর দেওয়া হচ্ছে। আগামী ৩০ ডিসেম্বরই অযোধ্যা রুটে চালু হচ্ছে বন্দে ভারত এক্সপ্রেস।

জানা গিয়েছে, দেশের প্রত্যেকটি গুরুত্বপূর্ণ শহর থেকে অযোধ্যার জন্য বিমান পরিষেবা চালু হতে চলেছে। ৩০ ডিসেম্বর থেকে দিল্লি-অযোধ্যা বিমান পরিষেবা ঘোষণা করেছে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস। ৬ জানুয়ারি থেকে দিল্লি থেকে অযোধ্যা অবধি বিমান পরিষেবা চালু করতে চলেছে ইন্ডিগো। আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে মুম্বই-অযোধ্যা বিমান পরিষেবা।

১১ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে আহমেদাবাদ-অযোধ্যা ইন্ডিগো ফ্লাইট। অযোধ্যাকে দেশের বাকি শহরের সঙ্গে যুক্ত করতে একাধিক কানেক্টিং ফ্লাইট ঘোষণা করেছেন এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস। অযোধ্যায় ‘স্টপেজ’ দিয়ে কানেক্টিং ফ্লাইট চলবে ভুবনেশ্বর, গুয়াহাটি, বেঙ্গালুরু, গোয়া, গোয়ালিয়ার সহ জয়পুর, পুণে, সুরাট, শ্রীনগর, এমনকী শারজা রুটে। আগামী ২২ জানুয়ারি উদ্বোধন হতে চলেছে রাম মন্দিরের।

ওই দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রামলালাকে কোলে করে মন্দিরের গর্ভগৃহে স্থাপন করবেন। রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষে দেশ-বিদেশ থেকে ৬ হাজারেরও বেশি অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে। তালিকাতে রয়েছেন রাজনৈতিক নেতা থেকে শুরু করে বলিউডের তাবড় তাবড় অভিনেতা, সাধু-সন্ন্যাসীরাও।

আরও পড়ুন ::

Back to top button