জাতীয়

বছর শেষে উদ্বেগ বাড়াচ্ছে করোনার নতুন ভ্যারিয়েণ্ট! করোনার চতুর্থ ঢেউ কি আসন্ন?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

বছর শেষে উদ্বেগ বাড়াচ্ছে করোনার নতুন ভ্যারিয়েণ্ট! করোনার চতুর্থ ঢেউ কি আসন্ন?

বছর শেষে উদ্বেগ বাড়াচ্ছে করোনার নতুন ভ্যারিয়েন্ট , জেএন.১। এবার গোয়া, কর্নাটক, কেরলের পর রাজধানী দিল্লিতেও মিলল এই ভ্যারিয়েন্টে আক্রান্তের খোঁজ। সংক্রমণ ছড়ানোর তিন বছর পরও বিদায় নিচ্ছে না করোনা , বরং প্রতি বছরই নিত্য নতুন ভ্যারিয়েন্ট নিয়ে হাজির হচ্ছে।

বুধবারই দিল্লির স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯ জন আক্রান্তের খোঁজ মিলেছে। এই নিয়ে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্য়া বেড়ে দাঁড়াল ৩৫-এ। কো-মর্ডিবিটি ছিল এমন এক করোনা আক্রান্তের মৃত্যু হয় বুধবার। ঐ ব্যক্তি দিল্লির বাসিন্দা নন বলেই জানা গিয়েছে।

তাঁর নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছে। বুধবার দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজ জানান, দিল্লিতে জেএন.১ সাব ভ্যারিয়েণ্টে প্রথম আক্রান্তের খোঁজ মিলেছে। এই নিয়ে দেশে জেএন.১ ভ্যারিয়েণ্টে আক্রান্তের সংখ্যা ১০০ পার করল।

কেন্দ্রের নির্দেশ মেনে সম্প্রতি একাধিক করোনা আক্রান্তের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছিল। সেখান থেকেই একজনের নমুনায় জেএন.১ ভ্যারিয়েন্টের খোঁজ মিলেছে। মঙ্গলবার থেকে বুধবারের মধ্যে ৪০ জন আক্রান্তের নমুনায় জেএন.১ ভ্য়ারিয়েন্টের হদিস মিলেছে। এই নিয়ে দেশে করোনার এই নতুন ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা ১০৯-এ বেড়ে দাঁড়াল।

আরও পড়ুন ::

Back to top button