রাজনীতিরাজ্য

”অন্য সভার সাথে ফারাক….শুধু বার্ধক্য ভাতা নয় , ১০০ দিনের টাকাও দেব” – পৈলানের মাঠে বাম ব্রিগেডকে কটাক্ষ অভিষেকের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Abhishek Banerjee : ”অন্য সভার সাথে ফারাক….শুধু বার্ধক্য ভাতা নয় , ১০০ দিনের টাকাও দেব” – পৈলানের মাঠে বাম ব্রিগেডকে কটাক্ষ অভিষেকের - West Bengal News 24

”অন্য সভার সাথে ফারাক….শুধু বার্ধক্য ভাতা নয় , ১০০ দিনের টাকাও দেব” – পৈলানের মাঠে বাম ব্রিগেডকে কটাক্ষ অভিষেকের

আজকের সভার থেকে অন্য সভার ফারাক রয়েছে….। আজ এই সভা শুধু রাজনৈতিক সভা নয়। ২০১৪ থেকে ২০২৪। এই ১০ বছরে বিভিন্ন সময় বিভিন্ন উন্নয়নমূলক কাজ আমি করেছি। সাংসদ হিসাবে আজই পূর্ণ ১০ বছর।

১০ বছর আগে লোকসভায় তৃণমূলের প্রার্থী হিসাবে প্রথম যে মাঠে সভা , সেখানেই সংসদীয় এলাকার প্রবীণ নাগরিকদের বার্ধক্য ভাতা প্রদান ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেকের। রেজিষ্ট্রেশন , ফিজিক্যাল ভেরিফিকেশন , ডেটা চেক করা হয়েছে। ডোর টু ডোর ভেরিফিকেশন – সংসদীয় এলাকার ৭৬ হাজার ১২০ জন প্রবীণ নাগরিকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি বার্ধক্য ভাতার টাকা।

পৈলান যুব সংঘের মাঠে বার্ধক্য ভাতা প্রদান কর্মসূচিতে তৃণমূল সাংসদকে আরও বলতে শোনা যায়, “৭১ টি অঞ্চল, ৯৩ টি ওয়ার্ড জুড়ে সব অঞ্চলে আজ সভা হচ্ছে। জনপ্রতিনিধি ছাড়াও বিশেষ ব্যক্তিরা আজ বার্ধক্য ভাতার চেক তুলে দিচ্ছেন যোগ্য প্রাপকদের হাতে। আমি মনে করি বার্ধক্য ভাতা যারা চাইছে সেটা ন্যয়সঙ্গত। এদের পাশে থাকা কর্তব্য।

রাজনৈতিক ভেদাভেদ, ধর্ম নিয়ে লড়াই নয়। এদের বাড়ি যেতে পারলে একটা ইতিবাচক পরিবর্তন ঘটবে।” বলা যেতে পারে প্রবীণের আশীর্বাদ নিয়েই পয়া মাঠের কর্মসূচী থেকেই ২৪ এর ভোটের প্রচারের ঝাঁঝ কার্যত বাড়ালেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কেন্দ্রের সরকারকে বিঁধে অভিষেকের বার্তা , ‘আপনি ২ কোটি চাকরি, ১৫ লক্ষ টাকা অ্যাকাউন্টে দেওয়ার স্বপ্ন দেখিয়েছিলেন। কিন্তু কিছুই করেননি। আমরা যা বলি, তাই করে দেখাই। ‘আমরা যে বার্ধক্য ভাতা দিচ্ছি, সেটা কোনও দান বা উপকার নয় , এটা আপনার অধিকার।’ সাথে অঙ্গীকার, ‘১০০ দিনের কাজের টাকা দেওয়ার দায়িত্বও কাঁধে তুলে নিলাম।’ ২৪ এর ভোটে ডায়মন্ড হারবারে তৃণমূল প্রার্থী হিসাবে অভিষেক নিশ্চিত ?

অভিষেক বলেন, ‘অনেকে বলছেন আমি ডায়মন্ড হারবার থেকে লড়ব। লড়তেই পারেন , অসুবিধা কোথায়। ছোট-বড়-মাঝারি যে নেতা আছেন , আসুন , কোনও অসুবিধা নেই। কিন্তু ভোটের পর আবার অন্য কোনও অজুহাত দেবেন না। আগে তো কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করেছেন, ফল কী হয়েছে, সেটা সবাই জানে।’ অর্থাৎ ভোটের ময়দানে সকলকে স্বাগত জানিয়েছেন অভিষেক।

দলের মধ্যে প্রবীণ-নবীন দ্বন্দ্ব নিয়েও মুখ খুলেছেন অভিষেক। নেত্রী একজন , মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে দল ঐক্যবদ্ধ। দল আমাকে নব জোয়ার যাত্রার দায়িত্ব দিয়েছিল। পালন করেছি।

আরও পড়ুন ::

Back to top button