জাতীয়

১২০০ কোটির বিশাল বিনিয়োগ, চুক্তি করে আসছে তাইওয়ান টেক জায়ান্ট

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

১২০০ কোটির বিশাল বিনিয়োগ, চুক্তি করে আসছে তাইওয়ান টেক জায়ান্ট

অ্যাপলের বৃহত্তম প্রস্তুতকারক ফক্সকন ভারতে আরও পোক্তভাবে পা রাখার চেষ্টা করছে। এর জন্য কোম্পানিটি ভারতে সেমিকন্ডাক্টর ব্যবসায় প্রবেশের সিদ্ধান্ত নিয়েছে। প্রথমে বেদান্তের সঙ্গে যৌথ উদ্যোগে কাজ করার সিদ্ধান্ত নিলেও পরে ফক্সকনকে বেদান্ত ছাড়তে হয়।

যদিও সেই সময় কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw) দেশবাসীকে আশ্বস্ত করে বলেছিলেন, বেদান্ত ও ফক্সকন উভয় সংস্থাই আলাদা আলাদাভাবে ভারতের সেমি-কন্ডাকটর মিশন পূরণের লক্ষ্যে কাজ করবে। এখন যে খবর এসেছে সত্যিই তা খুবই বিস্ময়কর।

Foxconn ভারতে আইফোনের বৃহত্তম নির্মাতা। মোট উৎপাদনে ৬৮ শতাংশ শেয়ার রয়েছে। এরপরেই রয়েছে পেগাট্রন। তাঁদের শেয়ার ১৮ শতাংশ। তারপর উইস্ট্রন। তাঁদের শেয়ার ১৪ শতাংশ। কোম্পানিটি এই প্রকল্পের জন্য প্রাথমিক বিনিয়োগ হিসাবে ১২০০ কোটি টাকা খরচ করার সিদ্ধান্ত নিয়েছে। ফক্সকনের দাবি,তাঁরা ইতিমধ্যেই একটি জমি কিনেছে। তাঁদের সেই নিজস্ব জমিতেই তৈরি হবে প্ল্যান্ট।

Foxconn Hon High Technology India Mega Development Private Limited এর দ্বারা এখন দরপত্রের জন্য আহ্বান জানানো হচ্ছে। তাইওয়ানের ইলেকট্রনিক্স জায়ান্ট ফক্সকন এখন এইচসিএল গ্রুপের সঙ্গে অংশীদারিত্বে ভারতে একটি চিপ অ্যাসেম্বলি এবং টেস্টিং প্ল্যান্ট তৈরি করতে চলেছে।

আরও পড়ুন ::

Back to top button