রাজনীতিরাজ্য

দমদমের সাংসদ সৌগত রায়ের মনে আসন্ন নির্বাচন নিয়ে সংশয়ের সুর

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Saugata Roy : দমদমের সাংসদ সৌগত রায়ের মনে আসন্ন নির্বাচন নিয়ে সংশয়ের সুর - West Bengal News 24
দমদমের সাংসদ সৌগত রায়

দমদমের সাংসদ সৌগত রায় আদি-নব্য দ্বন্দ্বের মাঝে নিজের ভবিষ্যৎ নিয়ে সংশয়ে ভুগছেন। ১৫ বছর সাংসদ হিসেবে দায়িত্ব পালনের পর এবার নতুন করে মনোনয়ন পাবেন কি না তা নিয়ে অনিশ্চিত তিনি।

বৃহস্পতিবার বরাহনগর পুরসভার এক অনুষ্ঠানে সৌগত রায় বলেন, “আমার সাংসদের ১৫ বছর সম্পূর্ণ হতে চলল। এরপর কী হবে আমি জানি না। দল কাকে মনোনয়ন দেবে, যদি আমায় মনোনয়ন দেবে আমি জিততে পারব কি না সবই অনিশ্চয়তা।”

এরপর তিনি রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা থেকে উদ্ধৃতি দিয়ে বলেন, ‘যখন পড়বে না মোর পায়ের চিহ্ন এই পথে…। কে বলে গো সেই প্রভাতে নেই আমি। সকল খেলায় করব খেলা এই আমি। কে বলে গো সেই প্রভাতে নেই আমি। নতুন নামে ডাকবে মোরে বাঁধবে নতুন বাহুডোরে আসব যাব চিরদিনের সেই আমি। তখন আমায় নাই বা মনে রাখলে…।’

সৌগত রায়ের এই বক্তব্য তৃণমূল কংগ্রেসের অন্দরে চলমান আদি-নব্য দ্বন্দ্বের প্রেক্ষাপটে বেশ তাৎপর্যপূর্ণ। দীর্ঘদিন ধরে দলের একজন বিশিষ্ট নেতা হলেও, নতুন প্রজন্মের নেতাদের উত্থানের ফলে সৌগত রায়ের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

তবে সৌগত রায় স্পষ্ট করে বলেছেন যে তিনি হাল ছাড়বেন না। তিনি আশাবাদী যে তৃণমূল কংগ্রেস আবারও ক্ষমতায় আসবে এবং তিনিও নতুন করে নির্বাচনে লড়াই করবেন।

তবে তৃণমূল কংগ্রেসের অন্দরে চলমান আদি-নব্য দ্বন্দ্বের ফলে তার নির্বাচনী আসন নিয়ে বেশ কিছুটা টানাপোড়েন হতে পারে।

আরও পড়ুন ::

Back to top button