প্রযুক্তি

AI নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক – প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ বিল গেটসের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

AI নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক – প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ বিল গেটসের

বৃহস্পতিবার নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছেন মাইক্রোসফটের সহ প্রতিষ্ঠাতা বিল গেটস। গুজরাতের জামনগরে বসছে রিলায়েন্স কর্তা মুকেশ অম্বানির ছেলে অনন্ত অম্বানি এবং রাধিকা মার্চেন্টের প্রাক-বিবাহ অনুষ্ঠানের আসর। এই অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা। বিল গেটস এই অনুষ্ঠানে অংশ নেবেন।

বিল গেটস আরও বলেছেন, “আমরা জনকল্যাণের জন্য এআই ব্যবহারের বিষয়ে কথা বলেছি। কথা বলেছি মহিদারে নেতৃত্বে উন্নয়ন, কৃষিতে উদ্ভাবন, স্বাস্থ্য পরিষেবা, জলবায়ু পরিবর্তন এবং কীভাবে আমরা বিশ্ববাসী ভারত থেকে শিক্ষা নিতে পারি এই সব বিষয়েও।” সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে তিনি বলেছেন, “যে বিষয়গুলি আমাদের গ্রহকে আরও ভাল করে তুলবে এবং বিশ্বজুড়ে লক্ষ লক্ষ মানুষকে ক্ষমতায়িত করবে, এমন বিষয় গুলি নিয়ে আলোচনা করা সবসময়ই আনন্দের বিষয়।”

মোদীর সঙ্গে সাক্ষাতের পর বিল গেটস জানিয়েছেন, “নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করা সর্বদাই অনুপ্রেরণাদায়ক। আমরা দুজনে অনেক বিষয়ে আলোচনা করেছি।” প্রধানমন্ত্রী মোদী, বিল গেটসের সঙ্গে সাক্ষাৎকে ‘বিস্ময়কর’ বলেছেন। মঙ্গলবার রাতে মাইক্রোসফটের সহ প্রতিষ্ঠাতা ওড়িশায় পৌঁছন। বুধবার তিনি মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সঙ্গে দেখা করেন। ভুবনেশ্বরের একটি বস্তি পরিদর্শন করেন বিল গেটস।

আরও পড়ুন ::

Back to top button