রাজ্য

৬ টি কেন্দ্রকে ‘ফিনান্সিয়ালি সেনসিটিভ’ ঘোষণা কমিশনের! তালিকায় আপনার লোকসভা নেই তো? দেখে নিন

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

৬ টি কেন্দ্রকে ‘ফিনান্সিয়ালি সেনসিটিভ’ ঘোষণা কমিশনের! তালিকায় আপনার লোকসভা নেই তো? দেখে নিন

১৯ শে এপ্রিল থেকে শুরু অষ্টাদশ লোকসভা নির্বাচন। নির্বাচন হবে মোট সাত দফায়। কিন্তু নির্বাচনের আগে থেকেই কড়া হুঁশিয়ারি দিয়েছেন নির্বাচন কমিশন। ভোট শুরু হওয়ার আগেই রাজ্যের ৬ কেন্দ্রকে ফাইন্যান্সিয়াল সেন্সিটিভ ঘোষণা নির্বাচন কমিশনের।

কমিশনের নির্দেশ, জেলাশাসক যখন কোনও হেলিকপ্টার কিংবা বিমানকে অবতরণের সবুজ সঙ্কেত দেবেন, তখন খবর ইনকাম ট্যাক্স ও এয়ার ট্রাফিক কন্ট্রোলকে দিতে হবে। দার্জিলিং, মালদহ (উত্তর), মালদহ (দক্ষিণ), আসানসোল, বনগাঁ এবং কলকাতা উত্তর – এই কেন্দ্র গুলির উপর এনফোর্সমেন্ট এজেন্সি গুলোর বাড়তি নজর থাকবে বলে কমিশন সূত্রে খবর। মূলত আগের নির্বাচনের বিভিন্ন তথ্য, ওই কেন্দ্রগুলিতে টাকা উদ্ধার, মদ বাজেয়াপ্ত হওয়া ইত্যাদির কারণে ওই কেন্দ্রগুলিকে চিহ্নিত করা হয়েছে।

নির্বাচনে কোনওভাবেই অর্থ শক্তিকে বরদাস্ত করা হবে না বলে স্পষ্ট নির্দেশ দিয়ে দিয়েছেন মুখ্য নির্বাচনী আধিকারিক। রাজ্যে যতগুলো হেলিপ্যাড, বিমানবন্দর রয়েছে, সেখানে কড়া নজরদারি থাকবে কমিশনের তরফ থেকে।

প্রসঙ্গত, মুখ্য নির্বাচনী আধিকারিক রাজীব কুমার আগেই বলে দিয়েছিলেন, ভোট নজরদারিতে এবার ইডি সহ একাধিক কেন্দ্রীয় এজেন্সিকে নিয়ে পোর্টাল তৈরি করা হবে।

আরও পড়ুন ::

Back to top button