রাজনীতিরাজ্য

চেনা পিচেই খেলা হবে – ভোটের ব্লু-প্রিন্ট তৈরিতে আগামীকাল ডায়মন্ড হারবারে অভিষেক

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Abhishek Banerjee : চেনা পিচেই খেলা হবে – ভোটের ব্লু-প্রিন্ট তৈরিতে আগামীকাল ডায়মন্ড হারবারে অভিষেক - West Bengal News 24

গত ২ বারের জয়ী সাংসদ – ডায়মন্ড হারবারকে হাতের তালুর মতোই চেনেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। গত ১০ মার্চ রাজ্যের বাকি ৪১ কেন্দ্রের সাথেই ডায়মন্ড হারবারের প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল। প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আগামী ২৭, ২৮ এবং ২৯ তারিখ আমতলায় সাত বিধানসভার নেতৃত্বের সঙ্গে আলাদা আলাদা করে বসবেন অভিষেক। ভোটের ব্লু-প্রিন্ট ওই বৈঠক থেকেই নেওয়া হবে বলে মত ওয়াকিবহাল মহলের। এই তিনদিন বেলা ৩ টে থেকে হবে ধারাবাহিক বৈঠক।

তৃণমূল সূত্রের দাবি, ভোটের আগে এই বৈঠক হতে পারে চমকপ্রদ। এমনকী এই বৈঠকে বেশ কিছু যোগদানও হতে পারে বলে সূত্রের দাবি। ডায়মন্ড হারবার কেন্দ্রে এখনও অবধি তৃণমূল ছাড়া আর কোনও দলই প্রার্থী দিতে পারেনি। এ কেন্দ্রের বিদায়ী সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে ভোট হচ্ছে সপ্তম দফায়। ১ জুন ভোট এখানে। তা মাথায় রেখেই প্রচার কর্মসূচি সাজানো হচ্ছে। ভোট ঘোষণার আগে থেকেই ডায়মন্ড হারবার চর্চার কেন্দ্রবিন্দুতে।

অভিষেকের বিরুদ্ধে বাম-কংগ্রেস , আইএসএফ-বিজেপি , এখনও পর্যন্ত প্রার্থী ঘোষণা করেনি কেউই। তৃণমূল বলছে, অভিষেকের বিরুদ্ধে মুখ খুঁজে পাচ্ছে না বিরোধীরা, অনেকেই এ কেন্দ্রে লড়তে চাইছেন না বলেও শোনা যাচ্ছে।

রাজ্য বিজেপিতে গুঞ্জন এই কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণায় কোনও চমক দিতে চাইছে গেরুয়া শিবির। অভিষেকের এই ধারাবাহিক বৈঠকে কি কোনও পাল্টা চমক অপেক্ষা করছে ? চলছে জল্পনা।

আরও পড়ুন ::

Back to top button