রাজ্য

“এই ভোটে তৃণমূলকে শিক্ষা দিতে হবে” – ইডি এবং এনআইএর ওপর আক্রমণ প্রসঙ্গে তোপ প্রধানমন্ত্রীর

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

"এই ভোটে তৃণমূলকে শিক্ষা দিতে হবে" - ইডি এবং এনআইএর ওপর আক্রমণ প্রসঙ্গে তোপ প্রধানমন্ত্রীর

‘‘এই ভোটে তৃণমূলকে শিক্ষা দেওয়া দরকার।’’ সন্দেশখালিকাণ্ড থেকে ভূপতিনগরে সম্প্রতি এনআইএর ‘আক্রান্ত’ হওয়ার ঘটনা নিয়ে রাজ্যের শাসকদলকে নিশানা করলেন প্রধানমন্ত্রী। রবিবার জলপাইগুড়ি জেলার ধূপগুড়ির জনসভা থেকে এ নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তৃণমূলকে নিশানা করে মোদী বললেন, ‘‘দেশের আইন এবং সংবিধানকে তছনছ করছে।’’

ঘটনার সূত্রপাত গত শনিবার , দুই তৃণমূল নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য গাড়িতে তোলার পরেই এনআইএর গাড়িতে হামলা হয় বলে অভিযোগ। তা নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। প্রসঙ্গত , ২০২২ সালে ভূপতিনগর বিস্ফোরণ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ওই এলাকায় যায় এনআইএ। তৃণমূলের দাবি, ভোটের মুখে এনআইএর তদন্ত হচ্ছে বিজেপির নির্দেশে।

শনিবারই ভূপতিনগর থানায় হামলার লিখিত অভিযোগ দায়ের করে এনআইএ। তবে সেই ঘটনায় এখনও কেউ গ্রেফতার হয়নি। তার মধ্যেই শনিবার রাতে ভূপতিনগর থানায় এনআইএ আধিকারিকদের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ দায়ের করেছে ধৃত এক তৃণমূল নেতার পরিবার। এফআইআর দায়ের করে সেই ঘটনার তদন্ত শুরু করে দিয়েছে পুলিশ।

তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ সাংবাদিক বৈঠকে দাবি করেন ওই গত ২৬ মার্চ বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি এনআইএর এসপি ধনরাম সিংহের সঙ্গে বৈঠক করেন। সেখানে তৃণমূল নেতাদের তালিকা তুলে দেওয়া হয়েছিল বলে অভিযোগ করেন তিনি। এ নিয়ে তদন্তের দাবি করেছে তারা। পাল্টা বিজেপির জিতেন্দ্র মানহানি মামলার হুঁশিয়ারি দিয়েছেন।

আরও পড়ুন ::

Back to top button