রাজ্য

কার্যত হাসফাঁস অবস্থা, দক্ষিণবঙ্গের আট জেলায় তাপ প্রবাহের সতর্কতা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Heat Wave Alert : কার্যত হাসফাঁস অবস্থা, দক্ষিণবঙ্গের আট জেলায় তাপ প্রবাহের সতর্কতা - West Bengal News 24

তীব্র গরমে পুড়ছে রাজ্যে। কার্যত হাসফাঁস অবস্থা। কোথাও ৩৫ থেকে ৪০ আবার কোথাও ৪০ থেকে ৪২ – অস্বস্তি বাড়িয়ে বেলা বাড়ার সাথে সাথে তাপমাত্রার পারদ ক্রমশ ঊর্ধ্বমুখী। উত্তর থেকে দক্ষিণ – রাজ্যের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝোড়ো হাওয়ার সাথে বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দপ্তরের।

দক্ষিণবঙ্গের আট জেলায় আগামী কয়েকদিনে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। পুরুলিয়া, বাঁকুড়া , ঝাড়গ্রাম, দুই বর্ধমান, দুই মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার পরিস্থিতি খারাপ হতে পারে। মঙ্গলবার পরিস্থিতি বুঝে নবান্নে বিশেষ বৈঠকে বসেছিলেন মুখ্যসচিব বি পি গোপালিকা।

ভার্চুয়াল বৈঠকে ছিলেন জনস্বাস্থ্য কারিগরি দফতরের সচিব, জেলাশাসকরাও। জনস্বাস্থ্য কারিগরি দফতরের পানীয় জলের যে পাউচ প্যাকেট আছে সেগুলি পর্যাপ্ত পরিমাণে মজুত রাখার কথা বলা হয়েছে ।প্রতিটি জেলার কন্ট্রোল রুমকে সতর্ক থাকতে বলা হয়েছে।

দক্ষিণবঙ্গের বাকি ৭ জেলায় জারি হলুদ সতর্কতা। সপ্তাহান্তে ৩ দিন কলকাতাতেও রয়েছে তাপপ্রবাহের সতর্কতা। ৪৪ ডিগ্রিতে থাকতে পারে বাঁকুড়া-পানাগড়ের তাপমাত্রা। ৪৩ ডিগ্রিতে পৌঁছতে পারে মেদিনীপুর-আসানসোলের পারদ। ৪০-৪১ ডিগ্রিতে থাকতে পারে আলিপুর-দমদমের তাপমাত্রা।

পরিস্থিতি মোকাবিলার জন্য প্রশাসনকে প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বেলা ১২টার পর থেকে বিকাল চারটে পর্যন্ত রাস্তায় প্রয়োজন ছাড়া না বেরনোরও পরামর্শ দেওয়া হয়েছে।

আরও পড়ুন ::

Back to top button