প্রযুক্তি

উপহারের ডালি নিয়ে ভারত সফরে আসছেন এলন মাস্ক, ভারতের বাজারে বিপুল বিনিয়োগের সম্ভাবনা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Elon Musk : উপহারের ডালি নিয়ে ভারত সফরে আসছেন এলন মাস্ক, ভারতের বাজারে বিপুল বিনিয়োগের সম্ভাবনা - West Bengal News 24

উপহারের ডালি নিয়ে ভারতে আসছেন টেসলা কর্তা এলন মাস্ক। জানা গিয়েছে, ২০০ থেকে ৩০০ কোটি ডলার বিনিয়োগের কথা ঘোষণা করতে পারেন তিনি। শুধু তাই নয়, ভবিষ্যতে ভারতে অন্তত ২০০০ থেকে ৩০০০ কোটি বিনিয়োগের বার্তাও দিয়ে যেতে পারেন তিনি।

আগামী ২১ এপ্রিল ভারতে আসছেন টেসলা-র সিইও ইলন মাস্ক। পরের দিন অর্থাৎ ২২ এপ্রিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। পরে দেশের স্টার্ট আপ সংস্থার কর্নধারদের সঙ্গেও দেখা করবেন তিনি। সংবাদসংস্থা রয়টার্সের দাবি, মাস্কের সংস্থা টেসলা দিল্লি ও মুম্বইতে শোরুম খোলার জন্য জায়গা খুঁজছে। চলতি বছরের শেষেই গাড়ি রফতানি করা হতে পারে ভারতে।

তবে ইলন মাস্ক এমন একটা সময়ে ভারতে আসছে, যখন টেসলার বিক্রি কমতে শুরু করেছে আমেরিকা ও চিনের বাজারে। এমনকী ১০ শতাংশ চাকরি ছাঁটাইয়ের খবরও প্রকাশ্যে এসেছে। জানা গিয়েছে, প্রাইভেট জেটে চেপে ভারতে আসছেন ইলন মাস্ক। থাকবেন দিল্লির ‘দ্য ওবেরয়’ হোটেলে।

শোনা যাচ্ছে, ইলেকট্রিক গাড়ি, ব্যাটারি তৈরির ক্ষেত্রে বিনিয়োগ করতে পারেন টেসলা কর্তা। ভারতে এসে ইলন মাস্কের কী কী পরিকল্পনা আছে, সে ব্যাপারে কোনও তথ্যই সেভাবে প্রকাশ করা হয়নি। শুধুমাত্র এক্স মাধ্যমে ইলন মাস্ক জানিয়েছেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবেন তিনি।

আরও পড়ুন ::

Back to top button