রাজ্য

পার্টির দেওয়া সামান্য ভাতাতেই চলে সংসার! মাধ্যমিকে থার্ড সিপিএমের হোলটাইমারের ছেলে

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

পার্টির দেওয়া সামান্য ভাতাতেই চলে সংসার! মাধ্যমিকে থার্ড সিপিএমের হোলটাইমারের ছেলে

পার্টির দেওয়া সামান্য ভাতাতেই চলে সংসার ! মাধ্যমিকে থার্ড হয়ে চমকে দিল সিপিএমের হোলটাইমারের ছেলে। ছোটবেলা থেকেই পড়াশোনার বিষয়ে খুব আগ্রহী।

কিন্তু পরিবারের অর্থনৈতিক অবস্থা প্রতিকূল হবার ফলে অনেক ক্ষেত্রে বাঁধার সম্মুখীন হতে হয় তাকে। যদিও সেই প্রতিবন্ধকতাকে দূরে সরিয়ে নিজের স্বপ্নকে জয় করতে সফল বালুরঘাট হাই স্কুলের ছাত্র উদয়ন প্রসাদ। সে এবারে ৬৯১ নম্বর পেয়ে রাজ্যে তৃতীয় স্থান দখল করল।

বালুরঘাট শহরের প্রাচ্য ভারতি এলাকার বাসিন্দা উদয়ন। বাবা উমেশ প্রসাদ। রাজনৈতিক দল সিপিআইএমের সর্বক্ষণের কর্মী (হোলটাইমার) হিসাবে কাজ করে থাকেন। দল থেকে সামান্য মাসিক ভাতা পেয়ে থাকেন। (হোলটাইমাররা ৩ হাজার থেকে ৬ হাজারের মতো ভাতা পান। জেলাভিত্তিক তা আলাদা-আলাদা হয়ে থাকে) তা দিয়েই কোনও রকমে দিন যাপন করতে হয় এই পরিবারকে। পার্টির হোলটাইমার হওয়ার কারণে রাজনীতির কাজে সারা বছর ব্যস্ত থাকতে হয় উমেশ বাবুকে।

উদয়ন প্রসাদ বলেন, “বড় হয়ে আমি ডাক্তার হতে চাই। তারপর প্রান্তিক এই জেলার সাধারণ মানুষদের জন্য ইচ্ছা আছে কিছু করার। আর্থিক প্রতিবন্ধকতা ছিল অবশ্যই। কিন্তু সেই প্রতিবন্ধকতাকে কাটিয়ে এত বড় জায়গায় আসতে পেরেছি এর জন্য বাবা-মা স্কুলের শিক্ষক সহ গৃহ শিক্ষকদের ধন্যবাদ।

পাশাপাশি উদয়ন আরও জানায়, “আগামী দিনে লড়াই- বড় কঠিন। কিন্তু সমস্যা হবে না। এই বিশ্বাস নিয়ে সে এগিয়ে যাব।” বাবা রাজনীতিতে মগ্ন হলেও, ছেলে কিন্তু ব্যস্ত অধ্যায়নে। তারই সুফল মিলল মাধ্যমিকে।

আরও পড়ুন ::

Back to top button