বিচিত্রতা

৩০ বছরে একটিও লাগেজ হারায়নি যে বিমানবন্দর

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

৩০ বছরে একটিও লাগেজ হারায়নি যে বিমানবন্দর

বিশ্বের সেরা বিমানবন্দর হওয়ার দৌড়ে সিঙ্গাপুর ও দোহার মধ্যে সারাক্ষণই প্রতিযোগিতা লেগে রয়েছে। কিন্তু একই সময় ভিন্ন এক অর্জনের মাধ্যমে বিশ্বসেরা হওয়ার দাবি জানাচ্ছে জাপানের একটি বিমানবন্দর। দেশটির কানসাই আন্তর্জাতিক বিমানবন্দরের দাবি, গত ৩০ বছরে একটিও লাগেজ হারায়নি তারা। খবর সিএনএনের।

এক বিবৃতিতে জাপানের সপ্তম ব্যস্ততম বিমানবন্দরটি জানিয়েছে, ১৯৯৪ সালের সেপ্টেম্বরে চালু হওয়ার পর থেকে সেখানে কোনো যাত্রীর ব্যাগ হারায়নি। বিমানবন্দরটি দিয়ে প্রতি বছর গড়ে দুই থেকে তিন কোটি যাত্রী চলাচল করে।

যাত্রাপথে লাগেজ ঠিকঠাক গন্তব্যে পৌঁছাচ্ছে শুনে এয়ারলাইনের যাত্রীরা নিশ্চয় খুশি। তবে কানসাই বিমানবন্দরের কর্মীরা কিন্তু এটিকে খুব বড় কিছু মনে করেন না।

কানসাইয়ের জনসংযোগ কর্মকর্তা কেনজি তাকানিশি বলেন, আমরা মনে করি না যে, আমরা বিশেষ কিছু করছি। আমরা কেবল রোজকার কাজটা করি এবং আমরা এর জন্যই স্বীকৃত। পুরস্কার পেয়ে আমরা অবশ্যই খুশি। আমি মনে করি, আমাদের কর্মীরা, বিশেষ করে যারা মাটিতে কাজ করছেন, তারা আরও সন্তুষ্ট হবেন।

যুক্তরাজ্যভিত্তিক এভিয়েশন র‌্যাংকিং এবং রেটিং ওয়েবসাইট স্কাইট্র্যাক্স গত এপ্রিলে কানসাইকে ব্যাগেজ ডেলিভারির ক্ষেত্রে বিশ্বসেরা বিমানবন্দরের স্বীকৃতি দিয়েছে।

‘বিশ্বসেরা’ বিমানবন্দরের নামকরণের সময় যে বিষয়গুলোর দিকে নজর দেওয়া হয় তার মধ্যে সময়মতো লাগেজ পৌঁছানো অন্যতম। এছাড়া খাদ্য ও পানীয়ের অফার, সময়মতো আগমন ও প্রস্থানের হার এবং পরিষ্কার-পরিচ্ছন্নতাও বিবেচনা করা হয়।

আরও পড়ুন ::

Back to top button