রাজ্য

তীব্র গরমের জ্বালা শেষ! দক্ষিণবঙ্গে ৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Weather Update : তীব্র গরমের জ্বালা শেষ! দক্ষিণবঙ্গে ৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস - West Bengal News 24

আসছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি , কমবে তাপপ্রবাহ। ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া , সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি – আগামী সোমবার থেকে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। বঙ্গোপসাগর থেকে পর্যাপ্ত জলীয় বাষ্প ঢুকছে, যার ফলেই বৃষ্টির সম্ভাবনা।

শনিবার থেকেই কলকাতা, হাওড়া, হুগলি, নদীয়া এবং দুই ২৪ পরগনায় তাপপ্রবাহে ইতি ঘটবে। ফলে আগামী সপ্তাহে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা অন্তত ৩ থেকে ৪ ডিগ্রি কমবে বলে জানিয়েছেন আবহবিদরা।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর , আগামী সোমবার থেকে বুধবার পর্যন্ত ঝোড়ো আবহাওয়া। বৃষ্টির আশঙ্কায় আগামী ৬ এবং ৭ মে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। কারণ আগামী সপ্তাহে সমুদ্রে আবহাওয়া খারাপ হওয়ার সম্ভাবনা।

দক্ষিণের পাশাপাশি বৃষ্টির প্রভাব পড়বে উত্তরেও। উত্তরবঙ্গে শনিবার থেকেই ঝড়বৃষ্টি হওয়ার কথা। বুধবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। ব্যাতিক্রমী দুই দিনাজপুর এবং মালদহ।

গত কয়েক দিনে তাপের দাপটে জ্বলেপুড়ে খাক হয়েছে গোটা দক্ষিণবঙ্গ। লাগাতার তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রির বেশি। মেদিনীপুর থেকে মুর্শিদাবাদ , কলকাতা থেকে কল্যাণী – রাজ্যজুড়ে দহন জ্বালার ছবিটা একই।

হাওয়া অফিস জানিয়েছে, ৫ তারিখ পর্যন্ত তাপপ্রবাহ চলবে পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে। দীর্ঘ দহন দিনের পর আবহাওয়া দফতরের এই পূর্বাভাসে আপাতত সোমবারের অপেক্ষায় বঙ্গবাসী।

আরও পড়ুন ::

Back to top button