রাজ্য

পোর্টাল চালু করল বিজেপি, পাওয়া যাবে আইনি পরামর্শ – যোগ্য চাকরিহারাদের পাশে দাঁড়ালেন মোদী

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

পোর্টাল চালু করল বিজেপি, পাওয়া যাবে আইনি পরামর্শ - যোগ্য চাকরিহারাদের পাশে দাঁড়ালেন মোদী

পোর্টাল চালু করল বিজেপি – যোগ্য চাকরিহারাদের পাশে দাঁড়ালেন মোদী। বুধবার বর্ধমানে জেলা বিজেপি কার্যালয় থেকে সেই পোর্টালের আনুষ্ঠানিক সূচনা করেন রাজ‌্যসভার সাংসদ তথা দলের রাজ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য। একইসঙ্গে এদিন একটি হেল্প লাইন নম্বরও চালু করা হয়েছে। ওই পোর্টালে রেজিস্ট্রেশন সংক্রান্ত কোনও সমস্যা হলে ফোন করে সহায়তা নেওয়া যাবে। পাশাপাশি আইনি পরামর্শও পাওয়া যাবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বর্ধমানে নির্বাচনী সভা থেকে যোগ্য চাকরিপ্রার্থীদের সহায়তার কথা ঘোষণা করেছিলেন। তার ঠিক ৫ দিনের মাথায় অনলাইন পোর্টাল চালু করলো রাজ্য বিজেপি। যেখানে যোগ্য চাকরি প্রার্থীরা, যারা মেধার ভিত্তিতেই চাকরি পেয়েছিলেন তাঁরা ওই পোর্টালে রেজিস্ট্রেশন করে নথিপত্র জমা করলে বিজেপির লিগাল সেল তাঁদের সহযোগিতা করবে।

এদিন বিজেপি সাংসদ শমীক ভট্টাচার্য আরও অভিযোগ করেন, রাজ্য সরকার সব বিভাগেই নিয়োগে দুর্নীতি করেছে। প্রাইমারিতে ৫৯ হাজার শিক্ষক নিয়োগের মামলা রাজশেখর মান্থার এজলাসে চলছে। যোগ্য অযোগ্য বাছাই করে জানায় তাহলে দীর্ঘসূত্রিতা কমবে। তিনি দাবি করেছেন, কাউকে বিভ্রান্ত করতে বা আতঙ্কিত করার উদ্দেশ্য বিজেপির নেই।

শমীক বাবু জানান, মঙ্গলবার নিয়োগ সংক্রান্ত মামলায় সুপ্রিম কোর্টের অবস্থানের পর মুখ্যমন্ত্রী বলছেন দীর্ঘদিন পরে তিনি ভালো করে ঘুমোতে পারবেন। এখন প্রশ্ন হল, আইনি দীর্ঘসূত্রিতা কারা তৈরি করল। মুখ্যমন্ত্রী চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে যোগ্য শব্দটি মঙ্গলবার প্রথম ব্যবহার করেছেন।

রাজ্যের শিক্ষামন্ত্রী ব্যতিক্রমী চাকরি প্রাপক শব্দ ব্যবহার করেছেন। এসএসসি অবস্থান পরিবর্তন করে তারা সুপ্রিম কোর্টে জানাল তারা যোগ্য অযোগ্যকে পৃথক করতে পারে। যদি এই অবস্থানটা হাই কোর্টে নেওয়া হতো তাহলে আজকে এই পরিস্থিতি তৈরি হতো না বলে জানান বিজেপি মুখপাত্র।

আরও পড়ুন ::

Back to top button