রাজ্য

বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত , বুধেই নিম্নচাপে পরিণত – ঘূর্ণিঝড় ‘রেমালে’র ধাক্কায় ভারী বৃষ্টির আশঙ্কা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত , বুধেই নিম্নচাপে পরিণত – ঘূর্ণিঝড় ‘রেমালে’র ধাক্কায় ভারী বৃষ্টির আশঙ্কা

বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত , বুধেই নিম্নচাপে পরিণত – ঘূর্ণিঝড় ‘রেমালে’র ধাক্কায় ভারী বৃষ্টির আশঙ্কা। আগামী শুক্রবার সকালে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। শনিবার থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। এমনটাই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

বুধবার থেকেই দক্ষিণবঙ্গ জুড়ে ঝড়বৃষ্টির সম্ভাবনা। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত বুধবার শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হতে চলেছে। তার পর সেটি উত্তর-পূর্ব দিকে সরবে।

শনি ও রবিবার ভারি বৃষ্টির সতর্কতা রয়েছে উপকূলে। শনিবার থেকে ভারি বৃষ্টি হবে পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা উপকূলের দুই জেলায়। ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড় বাতাস বইবে। চোখ রাঙাচ্ছে ‘রেমাল’ ! নিম্নচাপ তৈরি বঙ্গোপসাগরে , চলতি সপ্তাহে তাণ্ডবের আশঙ্কা ! দক্ষিণবঙ্গের পাশাপাশি বুধবার উত্তরবঙ্গের জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সপ্তাহান্তে উত্তরের জেলাগুলি হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে।

শুক্রবার থেকে সমুদ্রে যেতে নিষেধও করা হয়েছে মৎস্যজীবীদের। শুক্রবার থেকে সমুদ্রে যেতে নিষেধও করা হয়েছে মৎস্যজীবীদের। দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বুধবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির পাশাপাশি ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে জেলাগুলিতে।

আরও পড়ুন ::

Back to top button