কলকাতা

‘হিংসাত্মক’ কর্মসূচির ছক! কলকাতায় আগামী ২ মাস ১৪৪ ধারা জারি

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

‘হিংসাত্মক’ কর্মসূচির ছক! কলকাতায় আগামী ২ মাস ১৪৪ ধারা জারি

টানা ২ মাসের জন্য কলকাতার একাধিক এলাকায় ১৪৪ ধারা জারি করল কলকাতা পুলিশ। সংশ্লিষ্ট এলাকাগুলিতে করা যাবে না মিটিং মিছিল! শুক্রবার এমনই নজিরবিহীন নির্দেশিকা জারি করেছেন কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

২৮ মে থেকে দু’মাসের জন্য কলকাতায় জারি হচ্ছে ১৪৪ ধারা! নোটিস জারি করে তেমনটাই জানালেন কলকাতার নগরপাল বিনীত গোয়েল।

নগরপাল জানিয়েছেন, ‘হিংসাত্মক কর্মসূচির ছক’ চলছে কলকাতায়। যার জেরে উত্তপ্ত হয়ে উঠতে পারে বৌবাজার থানা এবং হেয়ার স্ট্রিট থানার অন্তর্গত এলাকাগুলি। গন্ডগোল হতে পারে ধর্মতলার চত্বরেও (কেসি দাস মোড় থেকে ভিক্টোরিয়া হাউসের দিকে আসার রাস্তায়)।

তাই এই দু’মাস কলকাতার ওই নির্দিষ্টি এলাকাগুলিতে কোন মিটিং, মিছিল, রোড-শো বা অন্য কোনও জমায়েত করা যাবে না। এই দু’মাস কলকাতার ওই নির্দিষ্ট এলাকাগুলিতে পাঁচ জন বা তার থেকে বেশি জনের জমায়েত করা যাবে না বলেও সেই নোটিসে জানানো হয়েছে। ঘটনাচক্রে, যে দিন থেকে কলকাতায় ১৪৪ ধারা জারি হচ্ছে, ওই একই দিনে কলকাতায় রোড-শো করার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

‘হিংসাত্মক’ কর্মসূচির ছক! কলকাতায় আগামী ২ মাস ১৪৪ ধারা জারি

রাজ্যে প্রতিটি দফার ভোটের আগেই প্রধানমন্ত্রী বাংলায় এসেছেন। শুরু করেছিলেন ভোট ঘোষণার আগে থেকেই। আরামবাগ এবং কৃষ্ণনগরে জোড়া সভা করেছেন। বাকি জায়গায় একটি মঞ্চ থেকে একাধিক প্রার্থীর হয়ে প্রচার করে গিয়েছেন। তবে রাজ্যে একটিও রোড-শো করেননি।

আগামী মঙ্গলবার এই প্রথম রোড-শো করার কথা মোদীর। তার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রাও রয়েছে কলকাতায়। তবে ২৮ মে থেকেই কলকাতার একাংশে দু’মাসের জন্য জন্য ১৪৪ ধারা জারি করলেন কলকাতার পুলিশ কমিশনার।

যদিও পুলিশ কমিশনার জানিয়েছেন যে এলাকাগুলিতে ১৪৪ ধারা জারি করার কথা বলছেন, প্রধানমন্ত্রী বা মুখ্যমন্ত্রী কারওরই সেই এলাকাগুলিতে রোড-শো বা পদযাত্রা করার সম্ভাবনা নেই।

আরও পড়ুন ::

Back to top button