রাজনীতিরাজ্য

“বকেয়া টাকা মেটান” – শপথে না গেলেও প্রধানমন্ত্রীকে আরজি জানালেন দেব

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

"বকেয়া টাকা মেটান" - শপথে না গেলেও প্রধানমন্ত্রীকে আরজি জানালেন দেব

রবিবাসরীয় সন্ধ্যায় প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেবেন নরেন্দ্র মোদী। একই সাথে শপথ নেবে তার কেন্দ্রীয় মন্ত্রিসভা। কংগ্রেসের তরফে মল্লিকার্জুন খাড়গে শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকলেও তৃণমূলের পক্ষ থেকে আগেই শপথ গ্রহণ অনুষ্ঠান প্রত্যাখ্যান করা হয়েছে বলেই দলীয় সূত্রের খবর।

তবে দল শপথ গ্রহণ অনুষ্ঠান প্রত্যাখ্যান করলেও নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন তৃণমূল সাংসদ দীপক অধিকারী ওরফে দেব। জানিয়ে রাখলেন বাংলার বকেয়া টাকা মেটানোর কথাও।

দেব নিজেও এবার সাংসদ পদে হ্যাটট্রিক করেছেন। আর ভোটে জিতেই প্রতিশ্রতিমাফিক রবিবার থেকে বৃক্ষরোপণ কর্মসূচিতে কোমর বেঁধে নেমে পড়েছেন। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে দেব বললেন, “শপথগ্রহণ অনুষ্ঠানের জন্য নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা। উনি দেশের প্রধানমন্ত্রী। পদটাকে আমি সম্মান করি। আমি চাই, দেশ যেন সুস্থভাবে চলে। যেভাবে গত দশ বছর ধরে এজেন্সিকে ব্যবহার করা হয়েছে বিরোধী দলগুলিকে ভাঙার জন্য, সেটা যেন আগামী পাঁচ বছর না হয়। মানুষ যেন স্বাধীনভাবে থাকতে পারে। প্রতিটা দল যেন স্বাধীনভাবে কাজ করতে পারে।”

এর পরই ঘাটালের তারকা সাংসদের সংযোজন, “আর বাংলার যে বকেয়া টাকা রয়েছে, সেটা প্রধানমন্ত্রী আবাস যোজনার হোক কিংবা একশো দিনের কাজ, প্রধানমন্ত্রী সড়ক যোজনা হোক বা আমাদের জিএসটির যে টাকাগুলো আটকে রাখা হয়েছে, সেগুলো যেন মিটিয়ে দেওয়া হয় এবার। মোদিজির কাছে আমার অনুরোধ, রাগ-অভিমান দূরে সরিয়ে একজন প্রকৃত প্রধানমন্ত্রীর মতো যেন উনি সেই কাজটা করেন।”

ঘাটাল মাস্টার প্ল্যান তো ছিলই, তবে চব্বিশের লোকসভা ভোটের হাওয়ায় দেবের মাস্টারস্ট্রোক ছিল সৌজন্য। প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানের আগেও ফের সৌজন্যের বার্তা দিয়েই শুভেচ্ছা জানালেন তৃণমূলের ‘সুপারস্টার’ সাংসদ। ঘাটাল মাস্টারপ্ল্যান না হওয়ার নেপথ্যে দেব এর আগে মোদি সরকারের বিরুদ্ধে আঙুল তুলেছিলেন।

বাণভাসী ঘাটালে গিয়ে একাধিকবার তাঁকে বলতে শোনা গিয়েছিল যে, প্রধানমন্ত্রীর দপ্তরে চিঠি দিয়েও কোনওরকম সুরাহা হয়নি সমস্যার। আবারো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ঘাটালের সমস্যা মেটানোর জন্য আবেদন জানালেন ঘাটালের তৃণমূল সাংসদ।

আরও পড়ুন ::

Back to top button